এবার আকাশে ভেসে বেড়াবে বিলাসবহুল হোটেল (ভিডিওসহ)
এবার আকাশে ভেসে বেড়াবে বিলাসবহুল হোটেল (ভিডিওসহ)

এবার আকাশে ভেসে বেড়াবে বিলাসবহুল হোটেল (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক

বিলাসবহুল হোটেল ভেসে বেড়াবে এবার আকাশে। কিছুটা অবাক শোনালেও ‘স্কাই ক্রুজ’ নামে এমন একটি বিমানের নকশা করা হয়েছে, যা মূলত বিশাল আকারের একটি ভাসমান হোটেল। বিলাসবহুল এই হোটেলের ধারণক্ষমতাও অনেক এতে পাঁচ হাজারেরও বেশি যাত্রী বহন করা যাবে।

এই বিমানটি পরমাণু শক্তিচালিত দ্বৈতাকার একবার আকাশে উড়ার পর কয়েক মাস ধরে ভেসে থাকতে পারবে।

ভাসমান এই হোটেলে একসঙ্গে পাঁচ হাজার অতিথি থাকতে পারবে। নতুন যাত্রীদের আনা-নেওয়ার জন্য ভাসমান হোটেলটিতে যুদ্ধজাহাজের মতো ডক থাকবে। সেখানে উঠা-নামা করতে পারবে ছোট ছোট বিমান। এই উড়োজাহাজটিতে থাকবে পরমাণু শক্তিচালিত ২০টি ইঞ্জিন। এটির নকশা এমনভাবে করা হয়েছে, যাতে এটি মাসের পর মাস আকাশে ভেসে থাকতে পারে।

যাত্রী উঠা-নামা এবং যান্ত্রিক ত্রুটি পরীক্ষা-নিরীক্ষা সবই হবে মাঝ আকাশেই। বিমানটির মূল নকশা তৈরি করেছিলেন টনি হোমস্টন নামের এক ব্যক্তি। সেই নকশার ওপর ভিত্তি করে হাশেম আল-ঘাইলি নামের আরেক ব্যক্তি ভবিষ্যত বিমানের একটি ভিডিও তৈরি করেছেন। ভিডিওটি তিনি ইউটিউবে শেয়ারও করেছেন। তার মতে, স্কাই ক্রুজ পরিবহন ব্যবস্থা ভবিষ্যতের চমক।

হাশেমের শেয়ার করা ভিডিওতে অনেকেই প্রশ্ন করেছেন, চালক ছাড়া তাহলে বিমানটি কীভাবে চলবে? উত্তরে হাশেম বলেছেন, এই উচ্চপ্রযুক্তি সম্পন্ন বিমানের চালকের দরকার কী? এটি হবে স্বতন্ত্র।

বিশালাকারের এই বিমানটির অন্যান্য কাজের জন্য দরকার হবে বহু সংখ্যক কর্মী। এতে থাকবে রেস্তোরাঁ, জিম, শপিং মল, সিনেমা হল, এমনকি সুইমিং পুলও।

নকশাটিতে বিমানটি কিছু বিলাসবহুল কক্ষের নমুনা দেখানো হয়েছে, যা বিয়ে বা অন্য কোনও অনুষ্ঠানে ব্যবহার করা যেতে পারে।  

যদিও নকশাটির সঙ্গে সহমত নন অনেকেই। অনেকেই মন্তব্য করেছেন, বিমানটির নকশা বিজ্ঞানের অনেক সাধারণ বিষয়কেই এড়িয়ে গেছে। অনেকেই বলেছেন, যদি একবার পরমাণু চুল্লিতে কোনও গোলযোগ দেখা দেয় এবং এ কারণে বিমান দুর্ঘটনায় পড়লে তা সহজেই কোনও শহরকে নিশ্চিহ্ন করে দেবে।

এই বিলাসবহুল দ্বৈতাকার ভাসমান বিমানটির ভিডিও নেটমাধ্যমে ইতোমধ্যেই ভাইরাল হয়েছে।   সূত্র: ফোর্বসইন্টারেস্টিং ইন্জিনিয়ারিংজেরুজালেম পোস্ট

news24bd.tv/কামরুল