চাকা ফেটে যাওয়ায় বিমানের জরুরি অবতরণ

ইউএস বাংলার বিমান।

চাকা ফেটে যাওয়ায় বিমানের জরুরি অবতরণ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পেছনের চাকা ফেটে যাওয়ায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান। চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর থেকে ছেড়ে আসা ড্যাশ ৮ কিউ ৪০০ বিমানটির পেছনের দিকের চাকা ফেটে যাওয়ায় বৃহস্পতিবার রাত ১০টা ১৫ মিনিটে এ জরুরি অবতরণের ঘটনা ঘটে। তবে এতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন: আকাশেই বন্ধ হলো বিমানের ইঞ্জিন!  (ভিডিওসহ)

শাহজালাল বিমানবন্দরের একজন কর্মকর্তা বলেন, ‘চাকা ফেটে যাওয়ায় বিমানটি জরুরি অবতরণ করে।

তবে যাত্রীসহ বিমানটি নিরাপদে আছে। ’

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, চট্টগ্রাম থেকে রাত ৮ টা ৫০ মিনিটের দিকে ছেড়ে আসে ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটি। এর কিছুক্ষণ পেরেই কন্ট্রোল টাওয়ার থেকে জানানো হয় রানওয়েতে চাকার কিছু অংশ পড়ে আছে। এরপরেই ককপিট থেকেই ক্যাপ্টেন যাত্রীদের সমস্যার কথা জানান।

আরও পড়ুন: অল্পের জন্য বেঁচে গেল বিমানের ২০০ যাত্রী

পাইলট জানান, ঢাকায় বিমানটি অবতরণ করবে। পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে বিমানটি লো লেভেলে ফ্লাই করে। প্রায় ৬ বার লো লেভেলে ফ্লাই করার পর বিমানটি অবতরণ করে।

ওই ফ্লাইটে থাকা যাত্রী বার্কি জিহাদ বলেন, ‘ফ্লাইটি আকাশে উঠার পরেই পাইলট সমস্যার কথা বলেন। কিন্তু কি সমস্যা সেটি বলেননি। যাত্রীদের মধ্যে কিছুটা আতঙ্ক কাজ করছিল। তবে পাইলটের দক্ষতায় নিরাপদে অবতরণ করতে পেরেছি। বিমান থেকে নামার পর রানওয়েতেই রাখা হয় বিমানটি। আমরা সেখান থেকে হেটে সরে এসেছি। ’

আরও পড়ুন: উড্ডয়নের পরই চাকা খুলে পড়ল বাংলাদেশ বিমানের!

ইউএস বাংলা এয়ারলাইন্সের জিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশন) মো. কামরুল ইসলাম বলেন, ‘কনফিউশন থেকে পাইলট টাওয়ারকে বিষয়টি জানিয়েছিল। তবে সিরিয়াস কিছু হয়নি। বিমানটি স্বাভাবিকভাবেই অবতরণ করেছে। যাত্রীদের কোনও সমস্যা হয়নি। ’

আরও পড়ুন: ভারতে বিমানের দরজা খুলে পড়ল বাড়ির ছাদে!

সম্পর্কিত খবর