কোরবানি হাটে চাঁদাবাজি বরদাস্ত করা হবে না: র‌্যাব
কোরবানি হাটে চাঁদাবাজি বরদাস্ত করা হবে না: র‌্যাব

সংগৃহীত ছবি

কোরবানি হাটে চাঁদাবাজি বরদাস্ত করা হবে না: র‌্যাব

অনলাইন ডেস্ক

কোরবানি পশুর হাটে চাঁদাবাজিকে কোনোভাবে বরদাস্ত করা হবে না বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এছাড়া কেউ চাঁদাবাজি করলেই তাকে আইনের আওতায় আনা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে আইনপ্রয়োগকারী সংস্থাটি।  

বৃহস্পতিবার (৭ জুলাই) রাজধানীর গাবতলী গরুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।  

খন্দকার আল মঈন বলেন, কোরবানির হাটে চাঁদাবাজিকে আমরা সর্বাধিক গুরুত্ব দিয়েছি।

এখানে কোনো ধরনের চাঁদাবাজি বরদাস্ত করা হবে না। আমাদের গোয়েন্দারা মাঠে আছে। যারা এ ধরনের চাঁদাবাজি করছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, এখন অনলাইনে অনেক গরু বেচাকেনা হচ্ছে। আমরা অনলাইনেও সাইবার মনিটরিং করছি। অনলাইনে গরু বিক্রেতারা যেন কোনোভাবেই প্রতারণার শিকার না হয় সে ব্যাপারেও আমরা পদক্ষেপ গ্রহণ করেছি। কোরবানির হাটগুলোতে ক্রেতা, গ্রাহক ও বিক্রেতাকে যেকোনো ধরনের সহায়তা দিতে প্রস্তুত রয়েছে র‌্যাব।  

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, যারা হাটে আসছে তারা জানিয়েছে গরু আনার পথে কোনো চাঁদাবাজি হয়নি। তারপরও আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। পথে যারা গরু নিয়ে আসছে তাদের চাঁদাবাজি ও ছিনতাইয়ের কোনো সম্ভাবনা থাকলে আমাদেরকে জানাবেন। আমরা অনুরোধ করব তারা যেন আমাদের কন্ট্রোলরুমে বিষয়টি জানান। এই গরু আনা নেওয়ার ক্ষেত্রে যতটুকু সাপোর্ট প্রয়োজন হয় আমরা দেব।  

news24bd.tv/আলী