টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সংগৃহীত ছবি

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি সিরিজ বাঁচানোর লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। গায়ানাতে ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ভেসে গেছে বৃষ্টিতে। ডোমিনিকায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

তাই সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি বাংলাদেশের কাছে হয়ে উঠেছে সিরিজ বাঁচানোর লড়াই। এই লড়াইয়ে আজ গায়ানায় স্বাগতিকদের বিপক্ষে লড়ছে মাহমুদউল্লাহর দল।

প্রথম টি-টোয়েন্টিতে বৃষ্টিভেজা দিনে খেলা মাঠে গড়িয়েছে ১৩ ওভার। ওই ১৩ ওভারেই বাংলাদেশ দেখিয়েছে ব্যাটিং দুর্দশার করুণ চিত্র।

একই ভাবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডুবতে হয়েছে ব্যাটারদের জন্য।   

টানা ব্যর্থতার বৃত্তে আটকে থাকা বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ হলো শেষ টি-টোয়েন্টি। ওয়ানডে সিরিজের আগে আত্মবিশ্বাস ফিরে পেতে হলেও অন্তত এই ম্যাচটিতে জয় চাই সাকিব আল হাসানদের। তাহলে টি-টোয়েন্টি সিরিজে ড্রয়ের স্বস্তি নিয়ে ওয়ানডে শুরু করতে পারবে বাংলাদেশ।  

অবশ্য ম্যাচটি নিয়ে ইতিবাচক বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। মূল লড়াইয়ের আগে নিজের আশার কথা জানিয়ে অধিনায়ক বলেন, বৃষ্টির বিষয়টা আমাদের হাতে নেই। আমরা আমাদের প্রস্তুতি সাধ্যমত নেয়ার চেষ্টা করব। আমরা ইতিবাচকভাবে চিন্তা করব যে ম্যাচটা পুরোপুরি হবে। না হলে আমাদের সেটা মানসিকভাবে মানিয়ে নিতে হবে। প্রস্তুত থাকতে হবে। হয়তো ওভার কমতে পারে। আমরা ইতিবাচক থাকব আমরা পুরো ম্যাচ খেলব ইনশাল্লাহ।

news24bd.tv/আলী