শেষ টি-টোয়েন্টিতেও হেরেছে বাংলাদেশ
শেষ টি-টোয়েন্টিতেও হেরেছে বাংলাদেশ

সংগৃহীত ছবি

শেষ টি-টোয়েন্টিতেও হেরেছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও হেরেছে বাংলাদেশ। বৃহস্পতিবার রাতের শেষ ম্যাচে  ১০ বল বাকি থাকতেই ৫ উইকেটে হেরে সিরিজ হারে টাইগাররা। গায়ানায় ৫ উইকেটের জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।  

উইন্ডিজ সফরে গিয়ে বাংলাদেশ দল একের পর এক হেরেই চলছে।

দুই ম্যাচের টেস্ট সিরিজে যেমন হেরেছে টাইগাররা, তেমনি দুই ম্যাচ টি-টোয়েন্টিতেও পরাজয় হয়। এরআগে টি-টোয়েন্টি সিরিজের প্রথম যে ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হয়। গত রোববার দ্বিতীয় ম্যাচে হারের সঙ্গে পরাজয় হয় টসে। অবশেষে শেষ ম্যাচে টস ভাগ্যে এলেও শেষ পর্যন্ত তা কাজে দেয়নি।
 

গায়নার প্রভিডেন্স স্টেডিয়ামে এ দিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। নির্ধারিত সময়ের ৪৫ মিনিট দেরিতে হয় টস। বৃষ্টির কারণে আউটফিল্ড ভেজা থাকায় বিলম্ব হয়। ফলে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ম্যাচ শুরুর কথা থাকলেও ৩০ মিনিট পর রাত ১২টায় মাঠে বল গড়ায়।  

সিরিজে সমতা আনার লক্ষ্যে বাংলাদেশের পূঁজি ছিল মাত্র ১৬৩ রান। ১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজকে শুরুতেই দারুণভাবে চেপে ধরেছেন দুই স্পিনার। নাসুম আহমেদ প্রথম ব্রেক থ্রুটা এনে দেন। এরপর ধারাবাহিকতা রক্ষা করে দ্বিতীয় উইকেট তুলে নেন আরেক স্পিনার মাহদি হাসান।

নাসুম আহমেদ, মাহদি হাসান কিংবা সাকিব আল হাসানরা চেপে ধরার চেষ্টা করলেও নিকোলাস পুরান এবং কাইল মায়ার্সের ব্যাটে ঠিকই সহজ জয় তুলে নিয়ে মাঠ ছাড়লো স্বাগতিক ক্যরিবীয়রা।

১০ বল হাতে রেখে ৫ উইকেটের ব্যবধানে অনায়াস জয় তুলে নিয়েছে তারা। সে সঙ্গে ৩ ম্যাচের সিরিজটাও জয় করে নিয়েছে ২-০ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জিতেছিল ৩৫ রানের ব্যবধানে।

বাংলাদেশ একাদশ: এনামুল হক বিজয়, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মাহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: নিকোলাস পুরান (অধিনায়ক), ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, শারমাহ ব্রুকস, রভম্যান পাওয়েল, ডমিনিক ড্রেকস, আকিল হোসেন, রোমারিও শেপার্ড, ওডেন স্মিথ, হেইডেন ওয়ালশ ও ওবেড ম্যাকয়।

news24bd.tv/কামরুল