জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত
জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

রাজধানীর হাইকোর্টসংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। রোববার (১০ জুলাই) সকাল ৮টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় এ জামাত অনুষ্ঠিত হয়।

মাওলানা মুফতি রুহুল আমিনের ইমামতিতে দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

প্রধান ঈদ জামাতে বিকল্প ইমাম হিসেবে মিরপুর জামেয়া আরাবিয়ার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান উপস্থিত ছিলেন। মোকাব্বির ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মুয়াজ্জিন ক্বারী মাওলানা হাবিবুর রহমান মেশকাত।


প্রধান জামাতের জন্য প্রায় ৩০ হাজার বর্গমিটারের ঈদগাহ ময়দানে প্রায় ২৫ হাজার ৪০০ বর্গমিটার প্যান্ডেল নির্মাণ করা হয়। এতে প্রায় ৩৫ হাজার মুসল্লি অংশগ্রহণের সুযোগ রাখা হয়েছিল।

একসঙ্গে প্রায় সাড়ে তিন হাজার নারীর নামাজ আদায়ের সুব্যবস্থা ছিল।

নামাজ শেষে মোনাজাতে ১৫ আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ, মুক্তিযুদ্ধে মৃত্যুবরণ করা বীর মুক্তিযোদ্ধাসহ মৃত্যুবরণকারী সকলের জন্য জান্নাত কামনা করা হয়। এসময় বন্যা দুর্গতসহ মানুষসহ সকল ধরণের বিপদ থেকে রক্ষায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

তবে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে পূর্ব ঘোষণা ও ইমামের পক্ষ থেকে বারবার বলা হলেও বেশিরভাগ মানুষকে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি। মাস্ক ছাড়া মাঠে প্রবেশেও কোনো বাধা দেওয়া হয়নি।  

এদিকে ঈদের জামাতকে কেন্দ্র করে জাতীয় ঈদগাহ, হাইকোর্ট সংলগ্ন এলাকার নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

news24bd.tv/আলী