দুর্গম সীমান্তে অসহায় মানুষের পাশে বিজিবি মহাপরিচালক
দুর্গম সীমান্তে অসহায় মানুষের পাশে বিজিবি মহাপরিচালক

সংগৃহীত ছবি

দুর্গম সীমান্তে অসহায় মানুষের পাশে বিজিবি মহাপরিচালক

অনলাইন ডেস্ক

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ রোববার (১০ জুলাই) বিজিবির সরাইল রিজিয়নের আওতাধীন সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদর ও বন্যা দুর্গত দুর্গম সীমান্তবর্তী ডুলুরা বিওপি পরিদর্শন করেন। তিনি ডুলুরা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে ঈদের উপহার সামগ্রী ও ত্রাণসামগ্রী বিতরণ করেন।

পরিবার-পরিজনদের সঙ্গে ঈদ উদযাপনের আনন্দ উৎসর্গ করে দেশের সার্বভৌমত্ব ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্বে নিয়োজিত বিজিবি সদস্যদের মনোবল দৃঢ়করণ এবং তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়ের জন্য বিজিবি মহাপরিচালক আজকের এই ঈদের দিনে সুনামগঞ্জের দুর্গম সীমান্তবর্তী ডুলুরা বিওপি পরিদর্শন করেন। এমন একটি বিশেষ দিনে মহাপরিচালককে কাছে পেয়ে দুর্গম সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়ে।

 

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সেখানে নিয়োজিত সব বিজিবি সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন। দুর্গম সীমান্তে নানা প্রতিকূলতার মধ্যেও দক্ষতা ও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদের ধন্যবাদ ও আন্তরিক অভিনন্দন জানান। একইসঙ্গে তাদের দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে পবিত্র দায়িত্ব পালনের জন্য বিভিন্ন দিক-নির্দেশনা দেন।

এরপর বিজিবি মহাপরিচালক সুনামগঞ্জ ব্যাটালিয়নের অধীনস্থ বিশ্বম্ভরপুর উপজেলার শলুকাবাদ ইউনিয়নের দুর্গম সীমান্তবর্তী বন্যা দুর্গত পূর্ব ডুলুরা গ্রামের ৫০০ অসহায় পরিবারের মধ্যে ঈদের উপহার হিসেবে গরুর মাংস, পোলাও চাল, সেমাই, চিনি, কিসমিস, বাদাম ও মসলা এবং ত্রাণসামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, লবণ এবং বিশুদ্ধ পানি বিতরণ করেন।

এরপরে বিজিবি মহাপরিচালক সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরে সব সদস্যের সঙ্গে প্রীতিভোজে অংশগ্রহণ করেন। বিকেলে তিনি ঢাকায় ফিরে আসেন। জানা যায়- এই পরিদর্শনের সময় বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/কামরুল