ছাত্রলীগ নেতা বাশার হত্যায় অস্ত্রসহ গ্রেপ্তার ৩
ছাত্রলীগ নেতা বাশার হত্যায় অস্ত্রসহ গ্রেপ্তার ৩

ছাত্রলীগ নেতা বাশার হত্যায় অস্ত্রসহ গ্রেপ্তার ৩

 নোয়াখালী প্রতিনিধি

দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে ছাত্রলীগ নেতা মো. হাসিবুল বাশার (২৫) হত্যার ঘটনার প্রধান আসামি মো. হাসানসহ আরও তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি এলজি, দু’টি কিরিজ ও একটি লোহার রড জব্দ করা হয়। ঘটনায় এ পর্যন্ত ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

এরআগে রোববার দিবাগত রাতে ফেনীর দাগনভূঞা উপজেলার বারাহি গোবিন্দ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন মহবুল্লাহপুর গ্রামের মৃত আবু মিয়ার ছেলে হাসান (৩১), হাসানের ভাতিজা ও মিন্টুর ছেলে জয় (২১) এবং তিতাহাজেরা গ্রামের মৃত আবু তাহেরের ছেলে রুবেল (৩৪)।  

পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, তিন আসামি প্রাথমিকভাবে স্বীকার করেছে তারা তাদের সোর্স রুবেলের দেওয়া তথ্যের ভিত্তিতে গত কয়েকদিন ধরে হাসিবুল বাশারের গতিবিধি পর্যবেক্ষণ করে এবং গত ৭ জুলাই বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রুবেলের তথ্যের ভিত্তিতে হাসিবুলের মোটরসাইকেলের গতিরোধ করে তুলে নিয়ে গিয়ে হত্যা করে।  

হত্যার পর হত্যায় ব্যবহৃত অস্ত্রগুলো ঘটনাস্থলের পাশ্ববর্তী গজারিয়া খালে পেলে দেয় তারা। তাদের দেওয়া এমন তথ্যের ভিত্তিতে সোমবার সকালে ওই খাল থেকে দুটি কিরিজ ও একটি লোহার রড উদ্ধার করা হয়। পরে হাসানের মালিকানাধিন একটি প্রজেক্ট থেকে একটি এলজি উদ্ধার করা হয়। এ নিয়ে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে, অপর আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যহত রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

news24bd.tv/কামরুল