দল থেকে ছুটি নিয়ে সিপিএলে খেলবে সাকিব
দল থেকে ছুটি নিয়ে সিপিএলে খেলবে সাকিব

সংগৃহীত ছবি

দল থেকে ছুটি নিয়ে সিপিএলে খেলবে সাকিব

অনলাইন ডেস্ক

ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও আসন্ন জিম্বাবুয়ে সিরিজ থেকে ছুটি নিলেও সেই সময়টাতে বিশ্রামে থাকা হচ্ছে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। কেননা ছুটির সময়কালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলবেন বাঁহাতি এই অলরাউন্ডার।

আগস্টের শুরুতে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজে সাকিব না থাকলেও তিনি থাকছেন ৩১ আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিপিএলে।

এবারের আসরে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলবেন তিনি।

সিপিএলে অংশ নিতে ইতোমধ্যেই বিসিবির ছাড়পত্র পেয়েছেন সাকিব। ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনূস বিষয়টি নিশ্চিত করেছেন।

সিপিএলের এখন পর্যন্ত তিনবার খেলেছেন সাকিব আল হাসান। ২০১৬ ও ২০১৭ সালে জ্যামাইকা তালওয়াসের হয়ে খেলেন তিনি। জ্যামাইকার হয়ে প্রথমবারের মতো স্বাদ পান শিরোপা জয়েরও।

এরপর ২০১৮ সালে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেন সাকিব। ২০১৯ সালে বার্বাডোজের হয়েও জয় করেন সিপিএলের শিরোপা।

গত এক বছর ধরেই বাংলাদেশের হয়ে বিভিন্ন সিরিজ থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন সাকিব। একাধিকবার ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি নেয়ার কারণে সমালোচনাও হয়েছে তার।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ থেকে ছুটি নেয়ার পর ভারতীয় ফ্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএলে খেলার সম্ভাবনা নিয়ে লেখালেখি হয়। তবে কোনো দল তাকে নেয়নি। এরপর দেশের হয়ে মাঠে নামেন।

অতীতে দেশের হয়ে অধিনায়কত্ব করা সাকিবকে সম্প্রতি আবার একই দায়িত্বে দেয়া হয়েছে। তাকে টেস্টের অধিনায়ক করা হয়েছে।

news24bd.tv/আলী