কোহলি এখন অযোগ্য ও দলের বোঝা
কোহলি এখন অযোগ্য ও দলের বোঝা

সংগৃহীত ছবি

কোহলি এখন অযোগ্য ও দলের বোঝা

অনলাইন ডেস্ক

ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময় কাটাচ্ছেন বিরাট কোহলি। ক্রিকেটের প্রতি নিবেদনে ঘাটতি না থাকলেও কোনোভাবেই ছন্দে ফিরতে পারছেন না তিনি। সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতেও হাসেনি তাঁর ব্যাট। সব মিলিয়ে কোহলিকে ভারতীয় দল থেকে বাদ পক্ষে আওয়াজ তুলেছেন সাবেকরা।

 

তালিকায় এ বার যুক্ত হলেন দানিশ কানেরিয়া। পাকিস্তানের সাবেক লেগ স্পিনারের মতে, কোহলি এখন ভারতীয় দলের বোঝা। দলের স্বার্থে নির্বাচকদের উচিত তাঁকে বাদ দেওয়া।  

৪১ বছর বয়সী কানেরিয়া বলেছেন, তরুণ ক্রিকেটারেরা এখন ভারতকে জেতাচ্ছে। অভিজ্ঞদের ছাড়াই তারা ভালো করছে। কোহলি দলের বোঝা হয়ে উঠেছে। ওকে বাদ দেওয়া উচিত। ইংল্যান্ড সফর ওর শেষ সুযোগ। এই সফরে ছন্দে ফিরতে না পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ওর জায়গা পাওয়া উচিত নয়। ’

গত মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম ছিলেন কোহলি। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে দুটি ম্যাচ খেললেও ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।  

কানেরিয়া মনে করেন, জাতীয় দলের হয়ে বেছে বেছে ম্যাচ খেলায় কোহলি নিজের ক্ষতি করছেন, আইপিএলের সময় ওর বিশ্রামে থাকা উচিত ছিল। এর বদলে দেশের জার্সিতে সব ম্যাচ খেলার সিদ্ধান্ত নিলে ভালো হতো। এখন থেকেই বিশ্বকাপের দল তৈরি করা শুরু করে দিয়েছে ভারত। সেই দলে ছন্দহীন কোহলিকে জায়গা দিতে গিয়ে যাতে যোগ্য ক্রিকেটার বাদ না পড়ে, সেদিকে নজর রাখতে হবে নির্বাচকদের।

টি-টোয়েন্টি দলে কোহলির জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন কপিল দেবও। ভারতকে প্রথম বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক বলেছেন, দিনের পর দিন রান না পেলেও ওকে দলে রাখা হচ্ছে। নাম দেখে নয়; বরং ক্রিকেটারদের ফর্ম দেখে দল নির্বাচন করা উচিত।

news24bd.tv/আলী