শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে সিরাজুল আলম খান (দাদা ভাই)
শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে সিরাজুল আলম খান (দাদা ভাই)

সংগৃহীত ছবি

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে সিরাজুল আলম খান (দাদা ভাই)

অনলাইন ডেস্ক

বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ সিরাজুল আলম খান (দাদাভাই) শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। গত শুক্রবার (৮ জুলাই) সন্ধ্যায় শ্বাসকষ্ট দেখা দিলে রাজধানীর শমরিতা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এবিএম হারুন-এর তত্ত্বাবধানে ভর্তি করা হয়। অক্সিজেন সেচুরেশন কমে যাওয়ায় রাত ১২টায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।  

আজ মঙ্গলবার ডা. এবিএম হারুন বলেন, তিনি ক্রিটিক্যাল নিউমোনিয়া থেকে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে গত চারদিন আগে রাত ১২টার দিকে হাসপাতালে ভর্তি হন।

অক্সিজেন সেচুরেশন কম থাকায় আইসিইউতে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসায় কিছুটা উন্নতি হওয়ায় অক্সিজেন লেভেল বেড়েছে।

তাঁর থাইরয়েড সমস্যা, ওপেন হার্ট সার্জারি, নিউমোনিয়াসহ বার্ধক্য জনিত বেশ কিছু জটিলতা রয়েছে বলেও জানান তিনি। তবে জানা গেছে, তাঁর করোনা নেগেটিভ।

সিরাজুল আলম খান বাংলাদেশের একজন প্রখ্যাত সাবেক ছাত্রনেতা ও রাজনীতিবিদ। গত শতকের ষাটের দশকে স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রলীগের যে ‘নিউক্লিয়াস’ আলোচিত ছিল, তার উদ্যোক্তা ছিলেন সিরাজুল আলম খান। তাঁকে অনেকে ‘দাদাভাই’ নামে ডাকত। স্বাধীনতার পর আওয়ামী লীগ ভেঙে জাসদ গঠনের উদ্যোক্তাও ছিলেন তিনি। সিরাজুল আলম খান সচারচর জনসম্মুখে আসেন না এবং কোনো বক্তৃতা-বিবৃতি দেন না। তবে আড়ালে থেকেই রাজনৈতিক তৎপরতার জন্য তাকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়।

news24bd.tv/রিমু