এক দিনে ৭৩ ডেঙ্গু রোগী, বছরের সর্বোচ্চ রেকর্ড
এক দিনে ৭৩ ডেঙ্গু রোগী, বছরের সর্বোচ্চ রেকর্ড

সংগৃহীত ছবি

এক দিনে ৭৩ ডেঙ্গু রোগী, বছরের সর্বোচ্চ রেকর্ড

অনলাইন ডেস্ক

বর্ষা মৌসুমে এক দিনেই ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৩ জন রোগী। এক দিনে ভর্তি রোগীর সংখ্যা এ বছর এটাই সর্বোচ্চ। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বুলেটিনে ডেঙ্গুর এই তথ্য জানানো হয়।

এর আগে গত ২ জুলাই ৪৯ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এতদিন পর্যন্ত সেটাই ছিল সর্বোচ্চ সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় যারা ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন, তাদের অর্ধেকের বেশি ৪২ জন ঢাকা মহানগরের। গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে ভর্তি রোগীদের মধ্যে সবচেয়ে বেশি ২৫ জনই চট্টগ্রাম বিভাগের। তাদের ২৩ জন কক্সবাজার এবং ২ জন চট্টগ্রাম জেলার। এ ছাড়া ময়মনসিংহ বিভাগে ২ জন এবং ঢাকা বিভাগের গাজীপুর, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলায় একজন করে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে গত ২৪ ঘণ্টায়।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বুলেটিনে জানানো হয়, বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ১৪১ রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১০৭ জন। অন্যান্য বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এ বছরের ১ জানুয়ারি থেকে ১২ জুলাই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৪৭৭ জন। এরমধ্যে সবচেয়ে বেশি ৭৩৭ জন ভর্তি হয়েছেন জুন মাসে। জুলাইয়ের প্রথম ১২ দিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮৮ জন রোগী। এ ছাড়া জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারি মাসে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন এবং মে মাসে ১৬৩ জন রোগী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

news24bd.tv/desk