তিন দিনের মাথায় বৃষ্টি হতে পারে
তিন দিনের মাথায় বৃষ্টি হতে পারে

সংগৃহীত ছবি

তিন দিনের মাথায় বৃষ্টি হতে পারে

অনলাইন ডেস্ক

মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাওয়ায় রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে প্রচণ্ড গরম অনুভূত হচ্ছে। গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীতে দুই মিলিমিটার বৃষ্টি হয়েছে। এতেও গরম কমেনি। এ অবস্থা আরও দুদিন চলবে।

তবে তিন দিনের মাথায় বৃষ্টি হতে পারে। শুক্রবার এ পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  

আজ শুক্রবার সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, টাঙ্গাইল, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর, রাজশাহী, সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ অবস্থা অব্যাহত থাকতে পারে। আগামী ৭২ ঘণ্টার শেষে গিয়ে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

রাজধানীর আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা ও আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সামান্য বাড়তে পারে দিনের তাপমাত্রা।

গরম বেশি অনুভূত হওয়ার কারণ সম্পর্কে আবহাওয়াবিদগণ জানিয়েছেন, দেশের ওপর দিয়ে মৌসুমি বায়ু সক্রিয় এবং বাতাসে আর্দ্রতা আছে। এ ছাড়া বৃষ্টির পরিমাণও কমে গেছে। তবে আসছে সপ্তাহের শুরুতে এ অবস্থার পরিবর্তন হওয়ার আশা করছেন তাঁরা।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল রাজশাহীতে। সর্বনিম্ন ২৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছীতে।

news24bd.tv/desk 

পাঠকপ্রিয়