মেক্সিকোয় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪
মেক্সিকোয় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪

সংগৃহীত ছবি

মেক্সিকোয় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪

অনলাইন ডেস্ক

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্য সিনালোয়ায় একটি ব্ল্যাক হক সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে অন্তত ১৪ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন একজন। দেশটির নৌবাহিনী জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার এ দুর্ঘটনা ঘটেছে। খবর রয়টার্স।

এক বিবৃতিতে নৌবাহিনী জানিয়েছে, বিধ্বস্তের কারণ অনুসন্ধান করা হচ্ছে।

তবে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি। মাদক সম্রাট রাফায়েল ক্যারো কুইন্টেরোকে গ্রেপ্তারের সঙ্গে এ দুর্ঘটনার কোনো সম্পর্ক রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।  

উল্লেখ্য, শুক্রবারেই সিনালোয়ার অন্য এলাকা থেকে কুইন্টেরোকে গ্রেপ্তার করেছে মেক্সিকো পুলিশ। মেক্সিকোর মাদক পাচারের কেন্দ্রস্থল সিনালোয়ার শইক্স পৌরসভা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

লাতিন আমেরিকার সবচেয়ে শক্তিশালী মাদক পাচারকারী সংগঠন গুয়াদালাজারা কার্টেলের সহ-প্রতিষ্ঠাতা রাফায়েল ক্যারো কুইন্টেরো। মাদকবিরোধী একজন মার্কিন এজেন্টকে হত্যার জন্য কুইন্টেরোকে ১৯৮৫ সালে দোষী সাব্যস্ত করা হয়। তখন থেকে তিনি মার্কিন সরকারের লক্ষ্যে পরিণত হন।  

কুইন্টেরোকে গ্রেপ্তার অভিযানের সঙ্গে যুক্ত একজন মার্কিন কর্মকর্তা সিবিএস নিউজকে বলেছেন, দুর্ঘটনাটির সঙ্গে গ্রেপ্তার অভিযানের সম্পর্ক রয়েছে। তবে কুইন্টেরো সেখানে ছিলেন না।

এদিকে রাফায়েল ক্যারো কুইন্টেরোকে গ্রেপ্তার করায় মেক্সিকোকে ধন্যবাদ জানিয়েছে মার্কিন সরকার। হোয়াইট হাউসের লাতিন আমেরিকা বিষয়ক সিনিয়র উপদেষ্টা জুয়ান গঞ্জালেজ এক টুইটার পোস্টে কুইন্টেরোকে প্রত্যর্পণের অনুরোধ করে বলেছেন, এটি একটি বড় খবর। দয়া করে প্রত্যর্পণের সময় নষ্ট করবেন না।  

news24bd.tv/আলী