ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

সংগৃহীত ছবি

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ। এবার শেষ ম্যাচে স্বাগতিকদের ৪ উইকেটে হারিয়ে ধবরধোলাই করলেন তামিম ইকবালরা। এ নিয়ে তৃতীয়বারের মতো ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ।

আজ গানায়ার প্রভিডেন্স স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচেও টস জিতে আগে ফিল্ডিং নেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

মন্থর উইকেটে তাইজুল ইসলামের পাঁচ শিকারে ১৭৮ রানে থামে উইন্ডিজ। জবাবে ৯ বল বাকি রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

রান তাড়ায় শুরু থেকে দারুণ ব্যাটিং করেন দুই ওপেনার তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। মন্থর ব্যাটিংয়ে নিজে রান তুলনে না পারলেও তামিমকে কিছুক্ষণ সঙ্গ দেন তিনি। তাকে ফিরিয়ে ২০ রানের এই জুটি ভাঙেন আলজারি জোসেফ।

লিটনের সঙ্গে দারুণ এক জুটি গড়েন তামিম। তাদের ৫০ রানের জুটি ভাঙলে ফেরেন বাংলাদেশ অধিনায়ক। ৩৪ রান যোগ করেন তিনি। ফিফটি করে ফেরেন লিটনও।  দু’জনকেই ফেরান গুড়াকেশ মোতি। শেষের দিকে মাহমুদউল্লাহর ২৬ ও নুরুল হাসান সোহানের অপরাজিত ৩২ রানে চড়ে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে, স্বাগতিক ব্যাটারদের স্পিন ঘূর্ণিতে দিশেহারা করে তোলেন বাংলাদেশের স্পিনাররা। তৃতীয় ওভারেই দলকে সাফল্য এনে দেন তাইজুল ইসলাম। প্রথম বলেই ফেরান ব্রেন্ডন কিংকে(৮)। দলীয় রান ১৫ ছুঁতেই আরেক ওপেনার শাই হোপকেও ফেরান এই বাঁহাতি স্পিনার।

৬ষ্ঠ ওভারের তৃতীয় বলে শামার ব্রুকসকে ফেরান মোস্তাফিজুর রহমান।  চতুর্থ উইকেটে অধিনায়ক নিকোলাস পুরানের সঙ্গে জুটির ফিফটি করেন কিচি কার্টি। ৩৩ রানে কার্টিকে তামিমের ক্যাচে ফেরান নাসুম আহমেদ।

একপ্রান্তে পুরান থিতু হলেও অন্যপ্রান্তে উইকেট হারায় নিয়মিত। ৭৩ রান করা পুরানকে দুর্দান্ত এক ঘূর্ণিতে বোল্ড করে পাঁচ উইকেট তুলে নেন তাইজুল। শেষের দিকে কোনো মতে টেনেটুনে ১৭৮ রান তোলে স্বাগতিকেরা।

news24bd.tv/আলী