টি-টোয়েন্টিকে বিদায় বললেন তামিম ইকবাল
টি-টোয়েন্টিকে বিদায় বললেন তামিম ইকবাল

সংগৃহীত ছবি

টি-টোয়েন্টিকে বিদায় বললেন তামিম ইকবাল

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ক্রিকেটে আজ অন্যতম একটি আনন্দের দিন কিন্তু তা মুহূর্তেই যেন বদলে দিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারানোর মধ্য দিয়ে টাইগার ক্রিকেট ইতিহাসে প্রতিপক্ষকে ১৫ বারের মতো হোয়াইটওয়াশ করার রেকর্ড গড়েছে বাংলাদেশ। ক্যারিবিয়ানদের তাদের ঘরের মাটিতে ধবলধোলাইয়ের কয়েক ঘণ্টা না যেতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন দেশ সেরা ওপেনার।  

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে একচেটিয়া আধিপত্য বিস্তার করে জিতেছে বাংলাদেশ।

যার নেতৃত্বে ছিলেন এই বাঁহাতি ওপেনার। স্মরণীয় এই সিরিজে জিতেছেন ম্যান অব দ্যা সিরিজের পুরস্কার। ক্যারিবিয়ানদের তাদের ঘরের মাঠে হোয়াইটওয়াশের আনন্দে যখন ভক্তরা মাতোয়ারা। ঠিক তার মাঝেই তামিমের এই অবসরের ঘোষণা সমর্থকদের হতাশ করেছে।  

নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজ থেকে একটি পোস্ট দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তামিম। পোস্টে তিনি বলেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে। '

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এমন সিদ্ধান্ত টাইগার ক্রিকেট ভক্তদের জন্য মোটেও সুখকর সংবাদ নয়। বাঁহাতি এই ওপেনার সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন ২০২০ সালের ডিসেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে। কোভিডের পর খেলা শুরু হলেও জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলতে দেখা যায়নি তাকে। শুরুর দিকে চোটের কারণে টি-টোয়েন্টি খেলা হয়নি তার। চোট কাটিয়ে ফিরলেও সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হয়নি তার।  

বাংলাদেশের জার্সিতে ৭৮টি টি-টোয়েন্টি খেলেছেন তামিম। যেখানে ২৪.০৮ গড় এবং ১১৬.৯৬ স্ট্রাইক রেটে ১ হাজার ৭৫৮ রান করেছেন বাঁহাতি এই ওপেনার। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন তিনি।  

তরুণদের সুযোগ দিতে বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তামিম। এরপর সর্বশেষ জানুয়ারিতে ৬ মাসের বিরতির ঘোষণা দেন বাঁহাতি এই ব্যাটার। যদিও থেমে থাকেনি তামিমের টি-টোয়েন্টির ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনা। অবশেষে আজ সকল আলোচনার সমাপ্তি ঘটালেন তামিম।  

news24bd.tv/আলী