বোয়ালমারীতে সেপটিক ট্যাংকে নেমে নির্মাণ শ্রমিকের মৃত্যু
বোয়ালমারীতে সেপটিক ট্যাংকে নেমে নির্মাণ শ্রমিকের মৃত্যু

প্রতীকী ছবি

বোয়ালমারীতে সেপটিক ট্যাংকে নেমে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ রবিবার সকাল ১০টার দিকে উপজেলার সাতৈর বাজারে এই দুর্ঘটনা ঘটে।

মৃত্যু হওয়া শ্রমিকের নাম মো. বিল্লাল হোসেন (২৫)। সে উপজেলার ময়না ইউনিয়নের কান্দাকুল গ্রামের লোকমান শেখের ছেলে।

 

ফায়ার সার্ভিস ও পুলিশসূত্রে জানা যায়, উপজেলার সাতৈর বাজারের মাছ বাজার সংলগ্ন বড়নগর গ্রামের বাসিন্দা গৌর চন্দ্র সাহার ছেলে গণেশ সাহার নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক পরিস্কার করতে ট্যাংকের ভেতর নামে নির্মাণ শ্রমিক বিল্লাল হোসেন। ট্যাংকটি দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় ছিল। বৃষ্টির পানি এবং ময়লা আবর্জনা জমে থাকায় ট্যাংকে বিষাক্ত গ্যাস কার্বন মনোঅক্সাইড জমেছিল বলে ধারণা ফায়ার সার্ভিস কর্মীদের।  

সকালে তিনজন নির্মাণ শ্রমিক ট্যাংকের ভেতর নির্মাণ সামগ্রী পরিস্কারের কাজ করছিল। এ সময় ভেতরে নামা বিল্লাল হোসেন ট্যাংকের ভেতর জমে থাকা বিষাক্ত গ্যাসে অসুস্থ্য হয়ে পড়ে। তাকে উদ্ধার করতে গিয়ে ইস্রাফিল নামের অপর নির্মাণ শ্রমিকও গ্যাসাক্রন্ত হয়। ইস্রাফিলকে উদ্ধার করা সম্ভব হলেও  ট্যাংকের ভেতরই মারা যান বিল্লাল হোসেন। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্যাংকের ভেতর থেকে নিহত বিল্লালের লাশ উদ্ধার করে।  

বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আব্দুল সাত্তার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ধারণা করা হচ্ছে দীর্ঘদিন পরিত্যক্ত ট্যাংকটিতে বৃষ্টির পানি ও ময়লা আবর্জনা পঁচে বিষাক্ত গ্যাস জমেছিল। ট্যাংক পরিস্কার করতে গেলে গ্যাসের কারণে ওই মিস্ত্রির মৃত্যু হয়।  

এ ব্যাপারে বোয়ালমারী থানার উপ-পুলিশ পরিদর্শক কামরুল ইসলাম বলেন, খবর পেয়ে মৃতদেহটি থানায় আনা হয়েছে। আইনানুগ কাজ শেষে মৃতদেহ ময়নাতদন্তের জন্য ফরিদপুর মর্গে প্রেরণ করা হবে।

news24bd.tv রিমু