মধ্যপ্রদেশে সেতুর রেলিং ভেঙে নদীতে বাস, নিহত ১৩
মধ্যপ্রদেশে সেতুর রেলিং ভেঙে নদীতে বাস, নিহত ১৩

মধ্যপ্রদেশে সেতুর রেলিং ভেঙে নদীতে বাস, নিহত ১৩

অনলাইন ডেস্ক

ভারতের মধ্যপ্রদেশে রাস্তা থেকে পিছলে সেতুর রেলিং ভেঙে একটি বাস নদীতে পড়ে গেছে। এতে ১৩ জনের মৃত্যু হয়েছে। ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ওই বাসে ৫০ থেকে ৬০ জন যাত্রী ছিল বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, সোমবার (১৮ জুলাই) আগরা-মুম্বাই হাইওয়ে হয়ে ইনদোর থেকে পুণে যাওয়ার পথে মহারাষ্ট্র সরকারের একটি বাস নদীতে পড়ে যায়।

প্রতিবেদনে বলা হয়, রাস্তা পিচ্ছিল হওয়ায় ধার জেলার খালঘাট এলাকায় সঞ্জয় সেতুর রেলিং ভেঙে নদীতে পড়ে যায় বাসটি। দুর্ঘটনাস্থলে ভারী বৃষ্টিপাত হচ্ছে। এরমধ্যেই উদ্ধার অভিযান চালানো হয়।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান একটি টুইটার বার্তায় দুর্ঘটনায় প্রাণহানির জন্য শোক প্রকাশ করে বলেছেন, জেলা প্রশাসনের একটি দল দুর্ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। বাসটি সরিয়ে নেওয়া হয়েছে। আমি খারগন, ধার জেলার প্রশাসনের সঙ্গে সার্বক্ষণ যোগাযোগ করছি। আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

দুর্ঘটনায় পর শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিও। তিনি এক টুইটার বার্তায় বলেন, মধ্যপ্রদেশে বাস দুর্ঘটনা দুঃখজনক। যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা। উদ্ধার কাজ চলছে এবং স্থানীয় কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দিচ্ছে।

দুর্ঘটনার কারণ এখনও জানা না গেলেও মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন, ব্রেক ফেল করার কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করা হচ্ছে।

news24bd.tv তৌহিদ