পঞ্চগড়ে চা চাষীদের মানববন্ধন, সংবাদ সম্মেলন
পঞ্চগড়ে চা চাষীদের মানববন্ধন, সংবাদ সম্মেলন

মহাসড়কে কাঁচা চা পাতা ফেলে প্রতিবাদ জানান চাষীরা

পঞ্চগড়ে চা চাষীদের মানববন্ধন, সংবাদ সম্মেলন

পঞ্চগড় প্রতিনিধি  

পঞ্চগড়ে সরকার নির্ধারিত কাঁচা চা পাতার মূল্য উপেক্ষা করে চা কারখানা ও ওনার্স এসোসিয়েশন কর্তৃক চা চাষীদের কম মূল্য প্রদান করে প্রতারিত করার প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে ক্ষুদ্র চা চাষীরা। এসময় তারা মহাসড়কে কাঁচা চা পাতা ফেলে প্রতিবাদ জানান।  

আজ সোমবার (১৮ জুলাই) দুপুরে পঞ্চগড় প্রেস ক্লাবের সামনে পঞ্চগড়-টুনিরহাট সড়কে এই মানববন্ধনের আয়োজন করে পঞ্চগড় ক্ষুদ্র চা চাষী সমিতি। পরে প্রেসক্লাব মিলনায়তনে জেলা ক্ষুত্র চা চাষী নির্যাতন প্রতিরোধ কমিটির আয়োজনে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ‘চা কারখানা মালিকরা সিন্ডিকেট করে কাঁচা চা পাতার মুল্য ইচ্ছেমতো কমিয়ে দিয়েছেন। কাঁচা চা পাতা মুল্য নির্ধারণ কমিটি প্রতি কেজির দাম ১৮ টাকা নির্ধারণ করলেও কারখানা মালিকরা ১৪ থেকে ১৬ টাকা কেজি দরে কাঁচা চা পাতা কিনছেন। তদুপরি কোন কারণ ছাড়াই ইচ্ছেমতো কর্তন করছেন। এসব বিষয়ে পঞ্চগড়ের বর্তমান জেলা প্রশাসকের ভূমিকাও প্রশ্নবিদ্ধ বলে আমরা মনে করছি। ’

সংবাদ সম্মেলনে ক্ষুদ্র চা চাষিরা বলেন, ‘অবিলম্বে কাঁচা চা পাতার মুল্য নতুন করে নির্ধারণ না করলে আমরা জেলা প্রশাসকের অপসারণের দাবিতে শিগগিরই মানববন্ধন করবো। এছাড়াও আগামী ১৯ জুলাই পঞ্চগড় জেলা আওয়ামীলীগ সভাপতি ও রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজনের বাড়িতে অবস্থান নেয়া হবে’।

মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, ক্ষুদ্র চা চাষি নির্যাতন প্রতিরোধ কমিটির আহবায়ক, অমরখানা ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান নুরু, সদস্য সচিব রফিকুল ইসলাম, চা চাষী অধিকার বাস্তবায়ন কমিটির সভাপতি আবু সায়েদ, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদ প্রমুখ।  

news24bd.tv/desk