ভিন্ন ধর্মে সম্পর্ক, সালিসে যুবককে নির্যাতন
ভিন্ন ধর্মে সম্পর্ক, সালিসে যুবককে নির্যাতন

ভিন্ন ধর্মে সম্পর্ক, সালিসে যুবককে নির্যাতন

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের ডাসার উপজেলার শশিকর এলাকায় সাবেক স্ত্রীর সঙ্গে সম্পর্কের সন্দেহে জয় সরকার (১৯) নামে এক যুবককে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে। এই ঘটনার কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে। ফেসবুকে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, একটি মন্দিরে তালা দিয়ে আটকে রাখা হয়েছে জয় সরকারকে।

তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

রোববার সন্ধ্যায় ডাসার উপজেলার শশিকর এলাকায় এমন ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কিছু দিন আগে জয় সরকার কাজের উদ্দেশে ঢাকা যায়। সেখানে পায়েল আক্তার নামে জামালপুরের এক মেয়ের সাথে প্রেমের সম্পর্ক হয়। পরে পায়েলকে বিয়ে করে নিজ বাড়িতে নিয়ে আসে। পায়েল মুসলিম পরিবারের মেয়ে অপর দিকে জয় সরকার হিন্দু পরিবারের। এ নিয়ে স্থানীয় লোকজন ও পরিবারের অশান্তি সৃষ্টি হয়। পরে মেয়েকে তালাক দেয় জয় সরকার। কিন্তু তার পরিবার মনে করেন আগের স্ত্রীর সঙ্গে আবার সম্পর্কে জড়াচ্ছে জয় সরকার। এমন সন্দেহের ভিত্তিতে নবগ্রাম ইউপি চেয়ারম্যান দুলাল তালুকদার ও তার সহযোগী অর্গ সরকারসহ প্রায় অর্ধশত লোকজন রোববার বিকেলে শশিকর বাজারে সালিস বসায়। সালিসেই নির্যাতন করা হয় জয়কে।

ভূক্তভোগী জয় সরকার বলেন, ‘আমার ছেড়ে দেওয়া স্ত্রীর সঙ্গে সম্পর্ক আছে, এমন সন্দেহে প্রথমে চেয়ারম্যান চড়-থাপ্পর দেয়। পরে তার সহযোগীসহ আরও অনেকে মিলে আমাকে পিটিয়ে মন্দির ঘরে তালা দিয়ে আটকে রাখে। দীর্ঘ সময় আটকে থাকার পর স্থানীয় সাংবাদিকদের কারণে ছাড়া পাই। ’

নবগ্রামের ইউপি চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন, ‘আমি ওকে চড়-থাপ্পর দেয়নি। ওর মায়ের অনুরোধে আমরা বিষয়টি নিয়ে স্থানীয় পর্যায়ে মীমাংসা করে দিয়েছি। পরে উত্তেজিত জনতা কী করেছে, সেটা আমি বলতে পারব না। জয় সরকার মাদকাসাক্ত, ওর কঠোর বিচার হওয়া প্রয়োজন। ’

ডাসার থানার ওসি মো. হাসানুজ্জামান বলেন, শশিকর গ্রামের দিবু সরকারের ছেলে জয় সরকারের সঙ্গে তিন মাস আগে মুসলিম পরিবারের মেয়ের সঙ্গে সম্পর্ক হয়। এক পর্যায়ে তারা বিয়েও করেন। পরে জয় সরকারের পরিবারের পক্ষ থেকে চাপ সৃষ্টি করে ওই স্ত্রীকে ৫০ হাজার টাকার বিনিময়ে তালাক দেওয়া হয়।

ওসি আরও বলেন, এ সময় ইউপি চেয়ারম্যান প্রথমে জয় সরকারকে একটি থাপ্পর মারে। সঙ্গে সঙ্গে শশিকর বাজার সমিতির সাধারণ সম্পাদক অর্গ সরকারসহ কয়েকজন মিলে লাঠি দিয়ে পিটিয়ে জয়কে অমানুষিক নির্যাতন করেন। এক পর্যায়ে শশিকর বাজারের সার্বজনীন দূর্গা মন্দিরে তালা দিয়ে আটকে রাখেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে। তবে এই ঘটনায় কেউ লিখিত অভিযোগ দেয়নি বলেও জানান তিনি।

news24bd.tv তৌহিদ