মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য আটক
মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য আটক

মোটরসাইকেল চোর চক্রের পাঁচ সদস্যকে আটক

মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য আটক

অনলাইন ডেস্ক

মোটরসাইকেল চোর চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে শরীয়তপুরের নড়িয়া থানা পুলিশ। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। সোমবার (১৮ জুলাই) বেলা ১২টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান।

আটকদের কাছ থেকে ছয়টি চোরাই মোটরসাইকেল ও একটি ব্যাটারিচালিত ইজিবাইক জব্দ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, সম্প্রতি জেলার বিভিন্ন জায়গা থেকে বেশকিছু মোটরসাইকেল চুরির ঘটনায় অভিযানে নামে পুলিশ।

শরীয়তপুরের ছয়টি উপজেলায় আটটি থানায় গত চার-পাঁচ বছর ধরে বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরির ঘটনা ঘটতে থাকে। এই সময়ে অন্তত দুই শতাধিক মোটরসাইকেল চুরি হয়েছে। মাঝেমধ্যে দুই তিনজন করে আটকও হয়েছে। গত মাসে সাবেক পুলিশ মহা-পরিদর্শক একেএম শহীদুল হকের গ্রামের বাড়ি নড়িয়ার নরকলিকাতা থেকে দুইটি মোটরসাইকল চুরি হয়। সেগুলো উদ্ধারে নড়িয়া থানার পুলিশ আরও তৎপর হয়।

এর পর বিভিন্ন সময়ে চুরি হওয়া স্থানেরসিসি ক্যামেরার ভিডিও ফুটেজ বিশ্লেষণ ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে একটি চোর চক্রকে সনাক্ত করে পুলিশ। গতকাল রাতে ওই চক্রের প্রধান আব্বাস ব্যাপারী (৪০), চক্রের সদস্য দুলাল খাঁ (২৬), স্বপন মাদবর (৩৫), দবির তালুকদার (৪৮) ও মো. খায়রুলকে আটক করা হয়।

আটকদের কাছ থেকে ছয়টি মোটরসাইকেল ও একটি ইজিবাইক জব্দ করা হয়েছে। তাদের মধ্যে আব্বাসের বিরুদ্ধে হত্যা, মাদক, ডাকাতি ও চুরিসহ ১৮টি মামলা রয়েছে বিভিন্ন থানায়। এছাড়া খায়রুলের বিরুদ্ধে দুইটি, স্বপনের বিরুদ্ধে একটি ও দুলালের বিরুদ্ধে তিনটি মামলা আছে।

শরীয়তপুরের পুলিশ সুপার এসএম আশ্রাফুজ্জামান বলেন, গত কয়েক দিনের অভিযানে এ অঞ্চলের মটরসাইকেল চোর চক্রের প্রধান গ্রুপটিকে আমরা আটক করেছি। ওই চক্রটি মটরসাইকেল চুরি ছাড়াও হত্যা-ডাকাতিসহ বড়-বড় অপরাধের সঙ্গে জড়িত ছিল। তাদের আদালতে উপস্থাপন করে রিমান্ড চাওয়া হয়েছে।

news24bd.tv/কামরুল