'দিনে ৭৫ লাখ মানুষকে দ্বিতীয় ও তৃতীয় ডোজ টিকা দেয়া হবে'
'দিনে ৭৫ লাখ মানুষকে দ্বিতীয় ও তৃতীয় ডোজ টিকা দেয়া হবে'

ফাইল ছবি

'দিনে ৭৫ লাখ মানুষকে দ্বিতীয় ও তৃতীয় ডোজ টিকা দেয়া হবে'

অনলাইন ডেস্ক

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বগতি রোধে আগামীকাল ১৯ জুলাই (মঙ্গলবার) দেশব্যাপী টিকা ক্যাম্পেইন হচ্ছে। এতে এক দিনে ৭৫ লাখ মানুষকে দ্বিতীয় ও তৃতীয় (বুস্টার) ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৮ জুলাই) বিকেল সাড়ে ৩টায় মহাখালিতে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে চলমান ভ্যাকসিন কার্যক্রমসহ অন্যান্য সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি হচ্ছে।

আবার তুলনামূলক বুস্টার (তৃতীয়) ডোজ কাভারেজও কম হয়েছে। সেই বিবেচনায় সরকার আগামী ১৯ জুলাই দেশব্যাপী একটি টিকা ক্যাম্পেইন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, এই ক্যাম্পেইনে দেশের সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ইত্যাদির পাশাপাশি সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলাগুলোর ওয়ার্ড পর্যায়েও টিকা দেওয়া হবে। টিকা দেওয়ার লক্ষ্যে সারাদেশে প্রায় ১৬.১৮১টি টিকা কেন্দ্রের (৬২৩টি স্থায়ী ও ১৫ হাজার ৫৫৮টি অস্থায়ী কেন্দ্র) ব্যবস্থা করা হয়েছে।

জাহিদ মালেক বলেন, ক্যাম্পেইনে একযোগে প্রায় ৩৩ হাজার ২৪৬ জন টিকাদান কর্মী ও ৪৯ হাজার ৮৬৯ জন স্বেচ্ছাসেবী কাজ করবেন। ক্যাম্পেইনে দ্বিতীয় ডোজ পাওয়ার ৪ মাস অতিবাহিত হয়েছে এমন ১৮ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠী বুস্টার (তৃতীয়) ডোজ ও প্রথম ডোজ পাওয়ার নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পরও যারা দ্বিতীয় ডোজ গ্রহণ করেননি এমন ১৮ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠী দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারবেন।

news24bd.tv/কামরুল