ঘাতক সেই ট্রাক চালক রাজুকে গ্রেপ্তার করেছে র‍্যাব
ঘাতক সেই ট্রাক চালক রাজুকে গ্রেপ্তার করেছে র‍্যাব

সংগৃহীত ছবি

ঘাতক সেই ট্রাক চালক রাজুকে গ্রেপ্তার করেছে র‍্যাব

অনলাইন ডেস্ক

বহুল আলোচিত ময়মনসিংহের ত্রিশালে মহাসড়কে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে বাবা-মাসহ তিনজন নিহত হওয়ার ঘটনায় ঘাতক ট্রাকচালককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ঘাতক ট্রাকচালকের নাম রাজু আহমেদ শিপন।  

সোমবার রাত সাড়ে ৮টায় ঢাকার সাভার এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, আগামীকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এরআগে ময়মনসিংহের ত্রিশালে ট্রাক চাপায় পিষ্ট হয়ে মারা যান অন্তঃসত্ত্বা নারী রত্না বেগম, তার স্বামী ও মেয়ে। তখন সড়কেই মায়ের গর্ভ থেকে ভূমিষ্ঠ হয় নবজাতক। অলৌকিকভাবে বেঁচে গেছে নবজাতকটি।  ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশালের কোর্ট বিল্ডিং এলাকায় গত শনিবার (১৬ জুলাই এ ঘটনা ঘটে। দুর্ঘটনায় অলৌকিকভাবে বেঁচে যাওয়া শিশুর যাবতীয় খরচ ১৮ বছর পর্যন্ত রাষ্ট্রকে বহনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। সোমবার (১৮ জুলাই) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন জনস্বার্থে এ রিট দায়ের করেন।  

রিটে শিশুর যাবতীয় খরচ বহন ও তার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে একটি কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে। বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ও বিচারপতি মো. জাকির হোসেনের বেঞ্চে এই আবেদন করা হয়।

এর আগে অলৌকিক ভাবে বেঁচে যাওয়া শিশুর দেখা শোনা ও ভবিষ্যতে তার ক্ষতিপূরণের বিষয়ে রবিবার স্বপ্রণোদিত আদেশ দেয়ার আবেদন করলে রিট করার পরামর্শ দেয় হাইকোর্ট।

বর্তমানে নবজাতকটি ময়মনসিংহ নগরের চরপাড়া এলাকার বেসরকারি লাবিব হাসপাতালে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছে।

news24bd.tv/কামরুল