আজ থেকে ট্রেনের ছাদে যাত্রী ওঠানো যাবে না: হাইকোর্ট
আজ থেকে ট্রেনের ছাদে যাত্রী ওঠানো যাবে না: হাইকোর্ট

সংগৃহীত ছবি

আজ থেকে ট্রেনের ছাদে যাত্রী ওঠানো যাবে না: হাইকোর্ট

অনলাইন ডেস্ক

আজ থেকে ট্রেনের ছাদে কোন যাত্রী নেয়া যাবে না। আদালত বলেছেন, এরপর থেকে ট্রেনের ছাদে কোনো যাত্রী পরিবহন করলে দায়িত্বরত কর্মকর্তাদের চাকরিচ্যুত করা হবে। টিকেট কালোবাজারি বন্ধ করতে ব্যার্থ হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেবে হাইকোর্ট।  

আজ বৃহস্পতিবার (২১ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ ঘোষণা করেন।

আদালত জানায়, ট্রেনের ছাদে যাত্রী পরিবহন ও টিকিটের কালোবাজারি বন্ধে কর্তৃপক্ষ কী কী পদক্ষেপ নিয়েছে, তা ৩১ জুলাইয়ের মধ্যে জানাতে বলা হয়েছে। এ বিষয়ে আদালত ওই দিন পরবর্তী আদেশ দেবেন বলেও জানানো হয়।

এদিকে ট্রেনের অব্যবস্থাপনা নিয়ে কমলাপুর স্টেশনে অবস্থান কর্মসূচি পালন করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।  কমলাপুর রেলস্টেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনির অবস্থান বিষয়ে জানতে চেয়েছেন হাইকোর্ট।   বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ছয় দফা দাবিতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ৭ জুলাই থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন এই শিক্ষার্থী।

ওই ঘটনা নিয়ে গণমাধ্যমের খবর নজরে এলে আজ বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির খায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মৌখিকভাবে এ বিষয়ে জানতে চান। একই সঙ্গে দুদক বিষয়টি জানে কি না, জানলে কী ব্যবস্থা নিয়েছে, তা-ও জানতে চেয়েছেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন ও দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান শুনানিতে ছিলেন।