এশিয়া কাপ জয়ের স্বপ্ন দেখেন মিরাজ
এশিয়া কাপ জয়ের স্বপ্ন দেখেন মিরাজ

সংগৃহীত ছবি

এশিয়া কাপ জয়ের স্বপ্ন দেখেন মিরাজ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ, এশিয়া কাপ জয়ের স্বপ্ন দেখেন বাংলাদেশ জাতীয় দলের স্পিন অলরাউন্ডার মেহেদি মিরাজ। তবে স্বপ্ন দেখলেই তো হবে না বড় টুর্নামেন্ট জয়ের পথ খুঁজে বের করতে হবে। বড় আসরে ভাগ্যের সহায়তাও দরকার বলে মনে করেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দেশে ফিরে মিরাজ বলেন, ‘আমরা স্বপ্ন দেখি এশিয়া কাপ, বিশ্বকাপ জিতব।

বিশ্বকাপ জয়ের পথটা বের করতে হবে। বিশ্বকাপে ভালো করলে নিজেদের ও দেশের জন্য ভালো। সিনিয়ররা থাকতে থাকতে বড় কিছু অর্জনের চেষ্টা করব। তবে চ্যাম্পিয়নই হব একথা আপনারা বলতে পারেন না। ’

বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটে বেশ স্বাচ্ছন্দ্য। দলে জুনিয়র-সিনিয়রের সমন্বয় আছে। অভিজ্ঞতাও অনেক। টেস্ট এবং টি-২০ ফরম্যাটের চেয়ে বাংলাদেশ ওয়ানডে নিয়ে আত্মবিশ্বাসী। মেহেদি মিরাজ জানান, ওয়ানডে ফরম্যাটে ঠিক পথে আছে দল। এই প্রসেস ধরে এগোতে পারলে বিশ্বকাপে সাফল্য আসবে। তামিম-সাকিব-মুশির সঙ্গে লিটন-মুস্তাফিজের অভিজ্ঞতা কাজে আসবে।  

নিজের খেলা নিয়ে মিরাজ জানান, ডানহাতি ব্যাটারদের বিপক্ষে তার চ্যালেঞ্জ নিতে হয়। ডানহাতি ব্যাটাররা চেষ্টা করে তাকে শট খেলার, তার বোলিংয়ে কর্তৃত্ব করার। সেজন্য তিনি ডট বল দেওয়ার চেষ্টা করেন। উইকেট-কন্ডিশন বুঝে, রাউন্ড দ্য এবং ওভার দ্য উইকেটে বোলিং করতে হয় তাকে। ব্যাটারদের ফাঁদে ফেলতে আনেন ভেরিয়েছেশন।  

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দিন চারেকের বিশ্রাম। এরপর জিম্বাবুয়ে সফরে দৌঁড়। মেহেদি মিরাজের মতে, পেশাদার ক্রিকেটার হিসেবে মানিয়ে নিতে হবে, ‘আমরা পেশাদার খেলোয়াড়। আমাদের খেলতে হবে। পেশাদার খেলোয়াড় এমনই হওয়া উচিত। আমরা হয়তো চারদিন বিশ্রামের সময় পাচ্ছি। এরপর জিম্বাবুয়ে সিরিজ। ওই সিরিজের পরই খেলা আছে। যত দ্রুত মানসিকভাবে রিফ্রেশ হওয়া যায় তত ভালো। চারটা দিন পরিবারের সঙ্গে উপভোগের চেষ্টা করব। ’

news24bd.tv/কামরুল