এসির তাপমাত্রা ২৫-এর নিচে রাখা যাবে না : মেয়র আতিক
এসির তাপমাত্রা ২৫-এর নিচে রাখা যাবে না : মেয়র আতিক

এসির তাপমাত্রা ২৫-এর নিচে রাখা যাবে না : মেয়র আতিক

অনলাইন ডেস্ক

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বিনা প্রয়োজনে বৈদ্যুতিক বাতি, পাখা, এসিসহ অন্যান্য সকল বৈদ্যুতিক যন্ত্র বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

তিনি বলেছেন, 'বিশ্বব্যাপী বিদ্যুতের সংকট তীব্র হচ্ছে। বিশ্বজুড়ে চলমান বিদ্যুৎ সংকট মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী বিদ্যুতের ব্যবহারে সাশ্রয়ী হতে যে নির্দেশনা দিয়েছেন আমাদের সবাইকে সেই নির্দেশনা মেনে বিদ্যুতের ব্যবহার কমাতে হবে। ঢাকা উত্তর সিটি করপোরেশনে আমার কক্ষ থেকে শুরু করে প্রতিটি কক্ষেই কর্মকর্তারা রুমে প্রবেশের পূর্বে সকল বাতি, পাখা, এসি বন্ধ রাখবে।

কক্ষে প্রবেশের পরে প্রয়োজন অনুসারে সেগুলো চালু করবে। তবে এসির তাপমাত্রা কোনোভাবেই ২৫-এর নিচে রাখা যাবে না।

আতিক আজ বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে কারওয়ান বাজারস্থ পাইকারি কাঁচাবাজারটি গাবতলীতে স্থানান্তরের লক্ষ্যে ডিএনসিসির আওতাধীন গাবতলী পাইকারী কাঁচাবাজার এলাকা পরিদর্শনে এসে এসব কথা বলেন।

বিদ্যুৎ সাশ্রয়ে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে। বিদ্যুতের অপচয় বন্ধ করে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হলে খরচ অনেকাংশে কমানো সম্ভব। দয়া করে কেউ অফিস ও বাসাবাড়িতে বিদ্যুতের অপচয় করবেন না।

কারওয়ান বাজারের পাইকারি কাঁচাবাজারটি ঢাকার প্রান্তে স্তানান্তরের যৌক্তিকতা তুলে ধরে ডিএনসিসি মেয়র বলেন, ঢাকাকে একটি পরিকল্পিত ও আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে পাইকারি কাঁচাবাজারগুলোকে শহরের প্রান্তে নিয়ে যেতে হবে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পাইকারি বাজারে আসা পণ্যবাহী গাড়িগুলো শহরে প্রবেশ না করলে যানজট অনেকাংশেই কমে যাবে এবং পাশাপাশি দ্রব্যমূল্যও হ্রাস পাবে।

news24bd.tv তৌহিদ