শেখ হাসিনার আম উপহার পেলেন ইতালির প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি
শেখ হাসিনার আম উপহার পেলেন ইতালির প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি

অমিত হাবিব

শেখ হাসিনার আম উপহার পেলেন ইতালির প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি

ইতালি প্রতিনিধি :

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বাংলাদেশের মৌসুমী ফল আম পৌঁছেছে ইতালির প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর দপ্তরে। বুধবার (২০ জুলাই) রোমের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপহারের সুন্দর প্যাকেট করা আম চলতি সপ্তাহে পররাষ্ট্র মন্ত্রণালয়, রোমের বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় ইতালিতে পৌঁছায়। এসব আম এরইমধ্যে ইতালির কূটনৈতিক প্রটোকলের প্রধানের কার্যালয়ের মাধ্যমে দেশটির রাষ্ট্রপতির প্রাসাদ, প্রধানমন্ত্রীর বাসভবন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ে বণ্টন করা হয়।

ইতালির রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে উপহার হিসেবে পাঠানো ভালো জাতের আম, রোমের বাংলাদেশ দূতাবাসের দায়িত্বশীল কর্মকর্তারা পৌঁছে দিয়েছেন।

বাংলাদেশে উৎপাদিত মৌসুমি তাজা আমের প্রতীকী বক্স তুলে দেওয়ার সময় রাষ্ট্রদূত মো. শামীম আহসান, কাউন্সিলর মো. জসিম উদ্দিন, মো. সাইফুল ইসলাম, প্রথম সচিব আশফাকুর রহমান ও দ্বিতীয় সচিব উপস্থিত ছিলেন।  

এ সময় কুইরিনালে, পালাচ্ছো চিজি (Palazzo Chigi) এবং ইতালীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা নিজ নিজ অফিসে প্রতীকী বক্সগুলো গ্রহণ করেন।

ইতালির পক্ষে বাংলাদেশে উৎপাদিত মৌসুমি তাজা আম গ্রহণের সময় উভয় দেশ তখন কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০ বছর উদযাপন করেছে। একই সঙ্গে আম উপহার পেয়ে বঙ্গবন্ধুকন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইতালি সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন।

news24bd.tv/কামরুল