জনকল্যাণে কাজ করতে প্রজাতন্ত্রের কর্মীদের নির্দেশ প্রধানমন্ত্রীর 
জনকল্যাণে কাজ করতে প্রজাতন্ত্রের কর্মীদের নির্দেশ প্রধানমন্ত্রীর 

ফাইল ছবি

জনকল্যাণে কাজ করতে প্রজাতন্ত্রের কর্মীদের নির্দেশ প্রধানমন্ত্রীর 

শাহ্ আলী জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে শুধু বাংলাদেশ নয়, ভুক্তভোগী সারাবিশ্ব। আজ শনিবার বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। সংকট মোকাবেলায় সরকারের উদ্যোগ তুলে ধরে বলেন, দুর্যোগের এই সময়ে বিদ্যুৎ-জ্বালানী ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। বাড়াতে হবে কৃষি উৎপাদন।

কোন রকমের অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।  

চলতি বছরে জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ৩১ কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে দেয়া হয় বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক। রাজধানীর ওসমানী মিলনায়তনে প্রধানমন্ত্রীর পক্ষে পদক তুলে দেন মন্ত্রীসভার সিনিয়র সদস্য আ ক ম মোজাম্মেল হক। সভাপতিত্ব করেন জনপ্রসাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

গণভবন থেকে ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত হয়ে প্রধানমন্তী শেখ হাসিনা বলেন, জনগণের প্রতি দায়বদ্ধ থাকতে হবে প্রজাতন্ত্রের কর্মচারীদের।

বক্তব্যে উঠে আসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গ। প্রধানমন্ত্রী বলেন, যদ্ধের কারণে বিদ্যুৎ সমস্যায় শুধু বাংলাদেশে নয়, উন্নত অনেক দেশই ভুক্তভোগী।

তিনি বলেন, সকলের প্রচেষ্টায় বৈশ্বিক সংকটের প্রভাব মোকাবেলা করছে সরকার। জনগণের হতাশার কোন সুযোগ নেই। যে কোন চ্যালেঞ্জ মোকাবেলার সক্ষমতা বাংলাদেশ রাখে বলেও জানান সরকার প্রধান।

news24bd.tv/রিমু