চবি ছাত্রীকে হেনস্তা : দুই ছাত্র স্থায়ী বহিস্কার
চবি ছাত্রীকে হেনস্তা : দুই ছাত্র স্থায়ী বহিস্কার

চবি ছাত্রীকে হেনস্তা : দুই ছাত্র স্থায়ী বহিস্কার

অনলাইন ডেস্ক

এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিস্কার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ।

শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

প্রক্টর বলেন, ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় জড়িত আটক ৪ শিক্ষার্থীর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে। বাকি দুজনের বিষয়ে একই ব্যবস্থা নেওয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে সুপারিশ করবে কর্তৃপক্ষ।

এর মধ্যে আরও একজনকে আটক করা হয়েছে। মোট আটক ৫ জন। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে।  

বহিস্কৃতরা হলেন-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. আজিম এবং নৃ-বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু।

শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া শনিবার (২৩ জুলাই) সাইফুল নামে আরও একজনকে আটক করেছে র‌্যাব-৭। এ নিয়ে ৫ জনকে আটক করা হয়েছে।  

এর আগে গত ১৭ জুলাই রাতে ক্যাম্পাসে এক ছাত্রীকে হেনস্তার অভিযোগ ওঠে পাঁচ তরুণের বিরুদ্ধে। পরে ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে কতৃপক্ষ। এ ঘটনার প্রতিবাদে গত ২০ ও ২১ জুলাই দফায় দফায় আন্দোলন করে চবি শিক্ষার্থীরা।

news24bd.tv তৌহিদ