‘মুশফিক-মাহমুদউল্লাহ'র জন্য টি-২০-তে ফেরা কঠিন’
‘মুশফিক-মাহমুদউল্লাহ'র জন্য টি-২০-তে ফেরা কঠিন’

‘মুশফিক-মাহমুদউল্লাহ'র জন্য টি-২০-তে ফেরা কঠিন’

শুভ দেবনাথ

জিম্বাবুয়ে সফরের জন্য যোগ্য নেতার হাতেই টি-টোয়েন্টি ফরমেটের ভার তুলে দেওয়া হয়েছে বলে মনে করেন দুই কোচ নাজমুল আবেদীন ফাহিম ও সোহেল ইসলাম। ছোটবেলা থেকেই সোহানের মধ্যে ক্যাপ্টেন্সির গুণ গড়ে উঠেছে বলেও জানান তারা।

বিসিবির চিন্তাভাবনায় পরিবর্তন এসেছে। টি-টোয়েন্টিতে ভাগ্যের পরিবর্তন আনতে সিনিয়রদের ছাড়াই পরিক্ষা-নিরিক্ষা করেছে তারা।

সে কারণে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেটে জিম্বাবুয়ে সফরে যোগ হলো নতুন নেতৃত্ব। ক্যাপ্টেন হিসাবে সোহান কেমন? সেটি জানালেন তার সঙ্গে কাজ করা দুই কোচ।

ক্যাপ্টেন্সি হারানোর পর ওয়ানডেতে আর সুযোগ পাননি মাশরাফী বিন মোর্ত্তজা। জিম্বাবুয়ে সফর থেকে আগেই ছুটি নিয়ে রেখেছেন সাকিব।

তবে, বিশ্রামের কথা বলে টি-২০ থেকে বাদ দেওয়া মাহমুদউল্লাহ ও মুশফিকের জন্য এই ফরম্যাটে ফেরা বেশ কঠিন মনে করেন নাজমুল আবেদীন ফাহিম।

এশিয়া কাপে নেতৃত্বের ভার যাচ্ছে সাকিব আল হাসানের কাঁধে। তার আগে জিম্বাবুয়ে সফরে ঘরোয়া আসরে নিয়মিত ক্যাপ্টেন্সি করা সোহানের জন্য বড় সুযোগ। এমন সাহসী সিদ্ধান্ত আগেই নেওয়া প্রয়োজন ছিল বিসিবির অভিমত এই দুই কোচের।

তবে এক বিষয় কোচেরা একমত, সিনিয়রদের সঙ্গে আলোচনা করেই যে কোনো সিদ্ধান্ত নেওয়া উচিত। এক্ষেত্রে ক্রিকেটার আর বোর্ডের মধ্যেও যেন সম্পর্ক মজবুত থাকে।

news24bd.tv তৌহিদ