আকর্ষণীয় বেতনে জাতীয় গ্রন্থকেন্দ্রে চাকরির সুযোগ
আকর্ষণীয় বেতনে জাতীয় গ্রন্থকেন্দ্রে চাকরির সুযোগ

প্রতীকী ছবি

আকর্ষণীয় বেতনে জাতীয় গ্রন্থকেন্দ্রে চাকরির সুযোগ

অনলাইন ডেস্ক

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গ্রন্থকেন্দ্র। এ প্রতিষ্ঠানে অস্থায়ী ভিত্তিতে কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম

সহকারী গ্রন্থাগারিক

পদসংখ্যা

যোগ্যতা

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি; স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গ্রন্থাগারবিজ্ঞানে ডিপ্লোমা ডিগ্রি; এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজ করার দক্ষতা থাকতে হবে।

অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগারবিজ্ঞান বা গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি; এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজ করার দক্ষতা থাকতে হবে।

বেতন স্কেল

১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই

মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, ময়মনসিংহ, জামালপুর, চাঁদপুর, কুমিল্লা, পাবনা, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, বরগুনা ও পটুয়াখালী। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা

আবেদনকারীর বয়স ২০২২ সালের ১ জুন অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন

আগ্রহী প্রার্থীদের বিস্তারিত তথ্য জেনে এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন ফি

১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা। টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা

২৭ জুলাই ২০২২ থেকে ২৫ আগস্ট ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

news24bd.tv/রিমু