এল ক্লাসিকোতে রিয়ালকে হারালো বার্সেলোনা  
এল ক্লাসিকোতে রিয়ালকে হারালো বার্সেলোনা  

এল ক্লাসিকোতে রিয়ালকে হারালো বার্সা

এল ক্লাসিকোতে রিয়ালকে হারালো বার্সেলোনা  

ডেস্ক নিউজ

এল ক্লাসিকোর ম্যাচে বার্সেলোনার কাছে ১-০ গোলে হারল রিয়াল মাদ্রিদ। বার্সার ফরোয়ার্ড রাফিনহার নৈপুণ্যে অসাধারণ জয় তুলে নেয় জাভি হার্নান্দেজের দল।

মৌসুম শুরর আগেই বার্সা-রিয়াল ধ্রুপদী লড়াই দেখল গোটা ফুটবল বিশ্ব। পরো ম্যাচ জুড়েই ছিল একের পর এক আক্রমণ, খেলোয়াড়-দর্শকদের উন্মাদনা, আর দুই দলের হাতাহাতিতে পরিপূর্ণ এল ক্নাসিকোর স্বাদ পেয়েছে দর্শকরা।

পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামে বার্সেলোনা। রাফিনিয়া, লেভানডফস্কি, দেম্বেলেদের নিয়ে গড়া বার্সেলোনার নতুন আক্রমণভাগ। উল্টো দিকে করিম বেনজেমা, দানি কারভাহালের মতো খেলোয়াড় ছাড়া প্রতিপক্ষকের আটকানোর পরিকল্পনা রিয়ালের।

শুরু থেকেই রিয়ালের রক্ষণভাগকে একের পর এক আক্রমণে চাপে রাখে বার্সেলোনা। তবে রিয়ালের গোলকিপার থিবো কর্তোয়ার বাঁধায় বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয় বার্সার। অভিষেক ম্যাচে লেভানডফস্কি আলো ছড়াতে না পারলেও খেলা দিয়ে দর্শকদের মুগ্ধ করেছেন বার্সেলোনার আরেক নতুন খেলোয়াড় রাফিনিয়া। ২৭ মিনিটে তার পা থেকে আসা একমাত্র গোলেই রিয়ালকে লজ্জার হার দিতে পেরেছে বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার জন্য ক্রুস, মদরিচ, মেন্দি, কাসেমিরো সবাইকেই মাঠে নামিয়েছিল রিয়াল। তবে কাজের কাজ কিছুই হয়নি। উল্টো আরো কয়েকটি গোল হজম করতে হত তাদেরকে। যদি না থিবো কর্তোয়ার দেয়াল হয়ে দাঁড়াতো বার্সার খেলোয়াড়দের সামনে।

গত মৌসুমে ধুকতে থাকা দলটি চলতি দল বদলের মৌসুমে ভালোভাবেই যে নিজেদের গুছিয়েছে তা ফলাফল দেখলেই আভাস মিলে। আগামী মৌসুমে প্রতিপক্ষ দরগুলোর জন্য এই জয় আগাম বার্তাও বটে।

news24bd.tv/রিমু