ইসরাইলি রাষ্ট্রদূতের সঙ্গে হ্যান্ডশেক না করায় বরখাস্ত
ইসরাইলি রাষ্ট্রদূতের সঙ্গে হ্যান্ডশেক না করায় বরখাস্ত

ইসরাইলি রাষ্ট্রদূতের সঙ্গে হ্যান্ডশেক না করায় বরখাস্ত

অনলাইন ডেস্ক

বাহরাইনের একজন শীর্ষ পর্যায়ের নারী কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ তিনি বাহরাইনের নিযুক্ত ইসরাইলের রাষ্ট্রদূত এইতান না’য়ের সঙ্গে হ্যান্ডশেক করতে রাজি হননি।

লেবাননের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মায়াদিন এর খবরে বলা হয়েছে, বাহরাইনের রাজা হামাদ বিন ঈসা আলে খলিফার নির্দেশে বাহরাইনের সংস্কৃতি ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রধান শেইখা মাই বিনতে মোহাম্মাদ আলে খলিফাকে বরখাস্ত করা হয়েছে। গত মাসে বাহরাইনে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত স্টিভেন সি বন্ডি তার বাবার স্মরণে একটি অনুষ্ঠানের আয়োজন করেন।

এতে শেইখা মাইকেও আমন্ত্রণ জানানো হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বিনিময়ের সময় রাজ পরিবারের সদস্য শেইখা মাই ইসরাইলি রাষ্ট্রদূত এইতান না’য়ের সঙ্গে হ্যান্ডশেক না করে হাত সরিয়ে নেন। এরপর তিনি অনুষ্ঠানস্থল ত্যাগ করেন এবং তার উপস্থিতি নিয়ে কোনো ছবি প্রকাশ না করার জন্য মার্কিন দূতাবাসকে বলেন।

শেইখা মাই ২০ বছরের বেশি সময় ধরে বাহরাইনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি বাহরাইনের প্রথম নারী তথ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া, তিনি বাহরাইনের সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৪ সালে ফোর্বস শেইখা মাইকে মধ্যপ্রাচ্যের ৬ষ্ঠ প্রভাবশালী আরব নারী হিসেবে তালিকাভুক্ত করেছিল। কিন্তু তিনি এক পর্যায়ে ইসরাইলের দখলদারিত্বের বিরুদ্ধে অবস্থান নেন।

এদিকে, ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলন শেইখা মাইয়ের প্রতি সমর্থন জানিয়েছে। বাহরাইনের এ নারী কর্মকর্তা ইসরাইলের রাষ্ট্রদূতের সঙ্গে হ্যান্ডশেক না করার যে সিদ্ধান্ত নিয়েছিলেন তার সঙ্গে সংহতি প্রকাশ করে জিহাদ আন্দোলন বলেছে, তিনি সাহসী ও বাস্তব পদক্ষেপ নিয়েছেন।

news24bd.tv তৌহিদ