মন্ত্রীদের গাড়ির তেল খরচ করে ছোটাছুটি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

ফাইল ছবি

মন্ত্রীদের গাড়ির তেল খরচ করে ছোটাছুটি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী জ্বালানি সংকটের মধ্যে মন্ত্রিপরিষদের সবাইকে খরচ কমানোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমনকি গাড়ির তেল খরচ করে মন্ত্রিপরিষদের সদস্যদের ছোটাছুটি না করে ভার্চুয়ালি যোগাযোগ বাড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি।  সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে তিনি এমন নির্দেশনা দেন। বৈঠকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন।

 

বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সরকার কতটা উদ্বিগ্ন— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখন সংকট সারা বিশ্বে চলছে। সংকট তো জ্বালানি, গ্যাস এ ব্যাপারটা সবাই জানে। এখানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ইমপ্যাক্ট বা প্রতিক্রিয়া—এটা এখন সারা বিশ্বেরই সংকট।

এটা আসলেই বৈশ্বিক সংকট। আমরা কোনো বিচ্ছিন্ন দ্বীপ নই। কাজেই এর প্রভাব প্রতিক্রিয়া আমাদের মধ্যে আসবে না, এটা মনে করার কোনো কারণ নেই। সংকটটা সামনের দিনগুলোতে আরও বাড়বে কি না সেটা এ মুহূর্তে বলতে পারব না।

দেশে এখন জ্বালানি নিয়ে সংকট আছে স্বীকার করে সেতুমন্ত্রী বলেন, তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কোনও সমস্যা সমাধানের জন্য পারদর্শী। তাই এই সমস্যাও বেশিদিন থাকবে না।

news24bd.tv/আলী