‘কনডম দিয়ে আমার গলায় ফাঁস দেয় পরিচালক’

‘কনডম দিয়ে আমার গলায় ফাঁস দেয় পরিচালক’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘কাস্টিং কাউচ’ (অভিনয়ের প্রস্তাবের বিনিময়ে যৌন হয়রানি) নিয়ে এখন সরব গোটা সিনে জগৎ। হলিউড থেকে শুরু হওয়া এই প্রতিবাদ এখন ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশের সিনেমা ইন্ডাস্ট্রিতেও। সিনেমায় সুযোগ করিয়ে দেয়ার নামে প্রযোজক-পরিচালকরা অভিনেত্রীদের যৌন হয়রানি করার ঘটনাগুলো অভিনেত্রীরা এখন সাহসের সঙ্গেই প্রকাশ করছেন। এবার মনে বাক্স খুলে দিলেন অস্কারজয়ী হলিউড অভিনেত্রী মিরা সরভিনো।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মিরা জানিয়েছেন তার জীবনের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা। মিরা বলেন, যখন আমার বয়স ১৬ বছর ছিল ,তখন প্রথম অডিশন দিই আমি। তখনই এক কাস্টিং ডিরেক্টর আমার সঙ্গে অশালীন আচরণ করেছিল। আমাকে ভৌতিক সিনেমার একটি সিন দেয়া হয়েছিল।

সেই সিন করার সময় আমাকে একটি চেয়ারে বসতে হয়। তখনই সেই কাস্টিং ডিরেক্টর আমাকে চেয়ারের সঙ্গে বেঁধে দেন। তারপর কনডম দিয়ে আমার গলায় ফাঁস লাগিয়ে দেন। ’

news24bd.tv

মিরা আরও বলেন, ‘পরে এমন কাজের জন্য ক্ষমা চেয়ে নেন ওই কাস্টিং ডিরেক্টর। বলেন, সিনটি ভয়ের ছিল। তাই আমি যাতে ভয় পাই, তাই ওই কাজ করা হয়েছিল। ’

৫০ বছর বয়সী তারকা জানান, তখন তিনি অনেকটাই ছোট ছিলেন। কনডম কী কাজে ব্যবহার করা হয়, বুঝতেন না। কিন্তু আজও তিনি এটা বোঝেন না, একজন কাস্টিং ডিরেক্টর কেন নিজের পকেটে কনডম নিয়ে ঘুরতেন। বিশেষ করে অডিশনের সময় তো আর কনডমের প্রয়োজন হয় না!

news24bd.tv

ক্যারিয়ারের শুরুতে অনেককেই এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়। তখন অনেকেই মনে মনে ভাবেন, এই সময় এমন কঠিন পরিস্থিতির মুখোমুখি তো হতেই হবে। কিন্তু মিরা জানিয়েছেন, এই মনোভাবের ফায়দা তোলে অনেকে। যার ফলে বিশ্বব্যাপী সিনে ইন্ডাস্ট্রিগুলোতে যৌন হয়রানি বেড়ে চলেছে।

সূত্র: স্টার টু, হ্যালো গিগলস, স্টাফ

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর