ইউরোপ যাওয়ার চেষ্টাকালে তিন শতাধিক বাংলাদেশি আটক
ইউরোপ যাওয়ার চেষ্টাকালে তিন শতাধিক বাংলাদেশি আটক

সংগৃহীত ছবি

ইউরোপ যাওয়ার চেষ্টাকালে তিন শতাধিক বাংলাদেশি আটক

অনলাইন ডেস্ক

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধভাবে ইউরোপে যাওয়ার চেষ্টাকালে তিন শতাধিক বাংলাদেশিকে আটক করা হয়েছে। শনিবার (২৩ জুলাই) লিবিয়া উপকূল থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছে বেসরকারি সংস্থা মাইগ্রান্ট রেসকিউ ওয়াচ।

উত্তর আফ্রিকা থেকে ইউরোপ যাওয়ার পথে নারী ও শিশুসহ ৪শ ২৮ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে জার্মান ভিত্তিক একটি উদ্ধারকারী দল।

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধভাবে ইউরোপে প্রবেশের চেষ্টা নতুন নয়।

 এবার লিবিয়া উপকূলে মানবপাচারকারী দলের একটি নৌকা থেকে তিন শতাধিক বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। এক বিবৃতিতে লিবিয়ার কর্তৃপক্ষ জানায়, শনিবার আটককৃতরা অবৈধভাবে ইউরোপে যাওয়ার চেষ্টা করেছিলো।  

এর আগে, গত এপ্রিলে ইউরোপ পাড়ি দেয়ার প্রস্তুতির সময় লিবিয়ার ত্রিপলি থেকে পাঁচশো বাংলাদেশিকে আটক করে দেশটির পুলিশ। নৌপথে উত্তর আফ্রিকা থেকে ইউরোপ যাওয়ার পথে নারী ও শিশুসহ ৪শো ২৮ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। জার্মানভিত্তিক একটি উদ্ধারকারী দল তাদের ভাসমান অবস্থায় খুঁজে পায়। তারা জানায়, দীর্ঘ সময় সাগরে থাকার কারণে অসুস্থ হয়ে পড়েছেন অনেকে।  

সাম্প্রতিক সময়ে সাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়া মানুষের সংখ্যা আশঙ্কাজনকহারে বেড়ে যাওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ।

news24bd.tv/আলী