স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার
স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার

সংগৃহীত ছবি

স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার

অনলাইন ডেস্ক

আবারোও তীরে এসে তরি ডুবল আর্জেন্টিনার। কলম্বিয়ার কাছে ১-০ গোলে হেরে কোপা আমেরিকা ফেমেনিনার সেমিফাইনাল থেকেই বিদায় নিল লিওনেল মেসির দেশের মেয়েরা। কলম্বিয়ার চেয়ে র‍্যাংকিংয়ে সাত ধাপ পিছিয়ে থাকা আর্জেন্টিনা মাঠের লড়াইয়েও স্পষ্টত পিছিয়ে থাকল। তাতে ২০০৬ সালের পর দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপাটা ছুঁয়ে দেখার স্বপ্নের সমাধি ঘটল।

এস্তাদিও আলফন্সো লোপেজে শুরু থেকে দাপুটে ফুটবল খেলেছে কলম্বিয়া। বল দখলে যদিও আর্জেন্টিনার মেয়েদের চেয়ে পিছিয়ে ছিল তারা কিন্তু গোলে শট নেওয়ার দিক দিয়ে বেশ এগিয়ে ছিল স্বাগতিক দলের মেয়েরা। আক্রমণের পসরা সাজিয়েও অবশ্য প্রথমার্ধে গোলমুখ উন্মুক্ত করতে পারেনি তারা।

তবে দ্বিতীয়ার্ধে আর তাদের আটকাতে পারেনি আকাশি-সাদারা। ৬৩ মিনিটে লিন্দা লিজেথের গোলে লিড পায় হলুদ জার্সিধারী কলম্বিয়া। শেষ পর্যন্ত সেই গোলেই ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

সেমিফাইনালের পথে আর্জেন্টিনার যাত্রাটা খুব একটা সহজ ছিল না। গ্রুপ 'বি'তে ব্রাজিলের বিপক্ষে বড় হারে টুর্নামেন্ট শুরু করা আকাশি-সাদারা বাকি ম্যাচ জিতে রানার্সআপ হিসেবে ওঠে শেষ চারে।

অন্যদিকে, গ্রুপ 'এ'তে নিজেদের সব ম্যাচেই জয় পেয়েছে কলম্বিয়া। র‍্যাঙ্কিংয়েও আর্জেন্টিনার চেয়ে শ্রেয়তর অবস্থানে তারা। বর্তমান ফিফা র‍্যাঙ্কিংয়ে ২৮ নম্বরে অবস্থান করছে কলম্বিয়া। অন্যদিকে ৩৫তম অবস্থানে রয়েছে আর্জেন্টিনা।

ফাইনালে ওঠার লড়াইয়ে ওপর সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও প্যারাগুয়ে। বুধবার (২৭ জুলাই) বাংলাদেশ সময়৭ ভোর ছয়টায় মুখোমুখি হবে দল দুটি।  

news24bd.tv/আলী