টি-টোয়েন্টি ও ওয়ানডেতে শীর্ষে, টেস্টে তিনে বাবর
টি-টোয়েন্টি ও ওয়ানডেতে শীর্ষে, টেস্টে তিনে বাবর

টি-টোয়েন্টি ও ওয়ানডেতে শীর্ষে, টেস্টে তিনে বাবর

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি ও ওয়ানডের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে। টেস্টে স্টিভ স্মিথকে টপকে উঠে এলেন তিনে। যাকে নিয়ে বলা হচ্ছে তিনি বাবর আজম। তিন ফরম্যাট মিলিয়ে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান তিনি।

আইসিসির সর্বশেষ হালনাগাদে র‍্যাঙ্কিংয়ে তিন ফরম্যাটে শীর্ষে ওঠার পথে আরেক ধাপ এগোলেন বাবর।

দীর্ঘদিন ধরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে নম্বর ওয়ান ব্যাটসম্যান হিসেবে আছেন বাবর আজম। তবে টেস্টে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ঠিক মানানসই অবস্থানে ছিলেন না এই পাকিস্তানের অধিনায়ক।

তবে চলতি বছর টেস্টে দারুণ পারফরম্যান্সে নিজেকে সাদা পোশাকেও সেরাদের কাতারে নিয়ে এসেছেন বাবর। সর্বশেষ র‍্যাঙ্কিংয়ের তালিকায় তিনে উঠে এসেছেন পাকিস্তানের অধিনায়ক।

শ্রীলঙ্কার বিপক্ষে গলে প্রথম টেস্টে অসাধারণ এক শতকের জন্য চার থেকে তিনে উঠে এসেছেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার। ক্যারিয়ার সেরা ৮৭৪ রেটিং পয়েন্ট অর্জন করেছেন বাবর। এ ছাড়াও যথারীতি ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে শীর্ষেই আছেন বাবর আজম।

টেস্ট ফরম্যাটে জো রুট যথারীতি শীর্ষেই আছেন। ৯২৩ রেটিং পয়েন্ট এই ইংলিশ ক্রিকেটারের। দুইয়ে আছেন মার্নাস লাবুশেন। বাবরের সঙ্গে লাবুশেনের পয়েন্টের ব্যবধান মাত্র ১১। লাবুশেনের পয়েন্ট এখন ৮৮৫।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে চার উইকেট তুলে নেওয়া শাহীন শাহ আফ্রিদি বোলারদের র‍্যাঙ্কিংয়ে একধাপ এগিয়ে তিনে উঠে এসেছেন।

ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো না করায় ভারতীয় তারকা বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুইজনই ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় একধাপ পিছিয়ে পাঁচ ও ছয়ে নেমে গেছেন।

news24bd.tv/ তৌহিদ