আজ মালদ্বীপের বিপক্ষে খেলবে বাংলাদেশ
আজ মালদ্বীপের বিপক্ষে খেলবে বাংলাদেশ

সংগৃহীত ছবি

আজ মালদ্বীপের বিপক্ষে খেলবে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে আজ নিজেদের তৃতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে করেছিলেন সুযোগ নষ্ট। তবে ইচ্ছা ছিল ভারতের বিপক্ষে সেই ভুল শুধরে গোল উদযাপন করবেন। পিয়াস আহমেদ নোভার ইচ্ছাটা পূরণ হলো।

এক নয়, দুই গোল করে দলকে এনে দেন পূর্ণ তিন পয়েন্ট। আর দল জেতার সঙ্গে নিজের গোল পাওয়া- এই দুইয়ের খুশিতে পিয়াসও উচ্ছ্বসিত।

তার আগে শোনালেন আশার গল্প, 'সবসময় গোল পাওয়ার চেষ্টা করি। আগের ম্যাচে গোল পাইনি। ইচ্ছা ছিল ভারতের বিপক্ষে গোল করার। ম্যাচের আগের রাতে যখন ভাইয়ের সঙ্গে কথা বলেছি, সে বলেছে- ভারত অনেক বড় রাষ্ট্র, ওদের একটা প্রদেশের সমান আমাদের দেশ। তো ওদের দেখিয়ে দে, আমরা পারি। এই কথাটা সারারাত আমার মাথার ভেতর ঘুরেছে। আমিও ভেবেছি, আমিও দেখিয়ে দেব। চেষ্টা করেছি, দেশকে ভালো কিছু দেওয়ার। গোল দিয়েছি, ভারতকে হারিয়েছি, আমার খুব ভালো লাগছে। '

এদিকে, ছাত্রদের ক্লান্তি নিয়ে কোচ পল স্মলির কপালে চিন্তার ভাঁজ পড়লেও ফাইনালে যাওয়ার কথা আরেকবার শোনালেন, 'আমাদের দলে তরুণ খেলোয়াড়দের খুব ভালো একটা মিশ্রণ আছে। একাডেমির খেলোয়াড় আছে, পেশাদার পর্যায়ে খেলা খেলোয়াড় আছে। তবে প্রস্তুতির জন্য খুব বেশি সময় পাইনি। মূলত ভারতে আসার পর প্রস্তুতি নিতে পেরেছি। এখানে আসার আগে আমরা প্রতিপক্ষ নিয়ে গবেষণা করেছি। তাদের নিয়ে অনেক বিশ্নেষণ করেছি। আমার মনে হয়, সব বিভাগেই আমাদের যথেষ্ট গভীরতা রয়েছে। একদিন পরপর ম্যাচ খেলা আমি মনে করি খুব কঠিন। মালদ্বীপ ম্যাচের আগে ছেলেদের বিশ্রামের সুযোগ দিতে হবে। আশা করি, সব পরিকল্পনা মতোই এগোবে। আর আমরা ফাইনালে থাকব। '

শুক্রবার ভুবনেশ্বরের কলিঙ্গা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মালদ্বীপের মুখোমুখি হবে লাল-সবুজ বাহিনী। ৫ দেশের অংশগ্রহণে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে সিঙ্গেল লিগভিত্তিতে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনালে।

news24bd.tv/কামরুল