বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ | আপডেট ১১ মিনিট আগে

পানির নিচে চট্টগ্রাম 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পানির নিচে চট্টগ্রাম 

কাল রাত থেকে চট্টগ্রামে ফের ভারি বর্ষণ শুরু হয়েছে। এতে ডুবে গেছে বন্দর নগরীর নিম্নাঞ্চল। পানি-কাদায় রাস্তাঘাট এখন একাকার। বিঘ্নিত হচ্ছে সড়কে যান চলাচল। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন স্কুল-কলেজ-অফিসগামীরা। অনেকেই নির্দিষ্ট সময়ে পৌঁছাতে পারেননি গন্তব্যে।

জানা যায়, শনিবার (২১ জুলাই) মধ্যরাত থেকে চট্টগ্রামে প্রবল বর্ষণ শুরু হয়। সোমবার (২৩ জুলাই) দুপুরে বৃষ্টি কিছুটা কমলেও রাত থেকে আবারও মুষলধারে বৃষ্টি ঝরতে থাকে। এতে নগরীর হালিশহর, বড়পুল, ছোটপুল, সিডিএ আবাসিক এলাকা, কাপাসগোলা, ওয়াসার মোড় থেকে ষোলশহর ২ নম্বর গেট পর্যন্ত অধিকাংশ এলাকা, মুরাদপুর, বহদ্দারহাট, ডিসি রোড, মিয়া খান নগর, পোড়া ভিটাসহ বিভিন্ন এলাকায় পানি জমে জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। বৃষ্টি অব্যাহত থাকায় আজও অবস্থার উল্লেখযোগ্য কোনো উন্নতি হয়নি।

নগরীর বহদ্দারহাট থেকে চকবাজার পর্যন্ত এলাকার কয়েকটি স্থানে রাস্তা পানিতে তলিয়ে গেছে।চাক্তাই-খাতুনগঞ্জ এলাকার রাস্তাও ডুবে গেছে। চাক্তাই খাল উপচে পানি প্রবেশ করছে মিয়াখান নগর, ডিসি রোড, পোড়া ভিটা এলাকায়।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় এই পরিস্থিতির সামান্য পরিবর্তন হতে পারে।


অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য