টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন সময়ে বিস্ফোরণ, নিহত ১৯
টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন সময়ে বিস্ফোরণ, নিহত ১৯

সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন সময়ে বিস্ফোরণ, নিহত ১৯

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের কাবুল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একটি টি-টোয়েন্টি ম্যাচ চলার সময় গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১৯ জন নিহত হয়েছেন। ম্যাচটি দেখতে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন জাতিসংঘের প্রতিনিধিরাও।

শুক্রবার কাবুল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শাপাগিজা ক্রিকেট লিগ নামক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে মাঠের লড়াইয়ের ব্যস্ত ছিল পামির জালমি এবং ব্যান্ড-ই-আমির ড্রাগনস।

ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ পর বোমা বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে স্টেডিয়াম। বোমা আতঙ্কে দ্রুতই খেলোয়াড়দের সরিয়ে নেওয়া হয় নিরাপদ স্থানে। তবে এমন ঘটনার পর সাময়িক বিরতি দিয়ে আবারও মাঠে গড়ায় সেই ম্যাচ। প্রথমে কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও সময়ের সাথে সাথে বাড়তে থাকে মৃত্যুর সংখ্যা।

 

I strongly condemn Friday’s attack at the Kabul International Cricket Stadium, which claimed the lives of at least 19 civilians & caused additional casualties.

Attacks against civilians and civilian objects are strictly prohibited under international humanitarian law.

— António Guterres (@antonioguterres) July 29, 2022

 

স্থানীয় সংবাদমাধ্যমে প্রথমে চারজন দর্শক আহত হয়েছে বলে জানানো হয়েছিল। তবে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এক টুইটে ১৯ জন নিহত হওয়ার খবর জানিয়েছেন। তিনি এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

আন্তোনিও গুতেরেস বলেন, 'আমি কাবুল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবারের হামলার তীব্র নিন্দা জানাই। সেখানে কমপক্ষে ১৯ জন বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে এবং অনেকে আহত হয়েছেন। আন্তর্জাতিক মানবাধিকার আইনে বেসামরিক জনতার বিরুদ্ধে আক্রমণ কঠোরভাবে নিষিদ্ধ। '

ওই বিস্ফোরণের পর একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে দর্শক সারির লোকজন নিরাপদ আশ্রয় খোঁজার জন্য হুড়োহুড়ি করছেন।

news24bd.tv/কামরুল