রুপি লুটপাট : শেহবাজ শরীফকে আদালতে তলব
রুপি লুটপাট : শেহবাজ শরীফকে আদালতে তলব

রুপি লুটপাট : শেহবাজ শরীফকে আদালতে তলব

অনলাইন ডেস্ক

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ও তার ছেলে হামজা শেহবাজকে তলব করেছে লাহোরের বিশেষ একটি আদালত। এক হাজার ৬০০ কোটি পাকিস্তানি রুপি লুটপাটের মামলায় অভিযোগ গঠনের জন্য শনিবার তাদের তলব করা হয়।

দেশটির সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, পাকিস্তানের কেন্দ্রীয় তদন্ত সংস্থা ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) ২০২০ সালের ডিসেম্বরে শেহবাজ শরীফ ও হামজা শেহবাজের বিরুদ্ধে লাহোরের বিশেষ আদালতে মামলা দায়ের করে। তাদের বিরুদ্ধে চিনি কেলেঙ্কারির ওই মামলায় ১৬ বিলিয়ন রুপি পাচারে জড়িত থাকার অভিযোগ আনা হয়।

খবরে বলা হয়েছে, এই মামলায় ইতিমধ্যে পাক প্রধানমন্ত্রী ও তার ছেলে আগাম জামিন পেয়েছেন। শেহবাজের আইনজীবী আমজাদ পারভেজ আদালতকে বলেছেন, ‌প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের শরীর ভালো নয়। যে কারণে তাকে ভ্রমণ এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া গতকাল বৈরী আবহাওয়া ছিল।

তাই তিনি আজ আসেননি।

পাক প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ১ হাজার ৬০০ কোটি পাকিস্তানি রুপি বিদেশে পাচারের অভিযোগ রয়েছে। ২০২০ সালে এ বিষয়ে লাহোরের বিশেষ আদালতে শেহবাজ, তার দুই ছেলে হামজা ও সুলেমানসহ কয়েকজনকে আসামি করে মামলা করে পাকিস্তানের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এফআইএ।

news24bd.tv তৌহিদ