জাতীয় শোক দিবস উপলক্ষে রূপালী ব্যাংকের মাসব্যাপী কর্মসূচি
জাতীয় শোক দিবস উপলক্ষে রূপালী ব্যাংকের মাসব্যাপী কর্মসূচি

জাতীয় শোক দিবস উপলক্ষে রূপালী ব্যাংকের মাসব্যাপী কর্মসূচি

অনলাইন ডেস্ক

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে আগস্ট মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংক লিমিটেড। মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ।

কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১ আগস্ট) থেকে রূপালী ব্যাংক লিমিটেডের সকল কর্মকর্তা-কর্মচারী কালো ব্যাজ ধারণ করছে।

এছাড়াও ব্যাংকের মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট ব্যাংক ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, ব্যাংকের প্রধান কার্যালয়ে বিশেষ ব্যানার স্থাপন, ১৫ আগস্ট জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন, ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় জাতীয় শোক দিবস পালনের বিষয় আলোচ্যসূচিতে অন্তর্ভূক্ত করে গুরুত্বসহকারে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া, এতিমদের মধ্যে খাদ্য বিতরণ, ব্যাংকের প্রধান কার্যালয়, বিভাগীয় কার্যালয় ও সারাদেশের সকল আঞ্চলিক কার্যালয়ে
বৃক্ষরোপণ কর্মসূচি পালন এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে ১৫ আগস্ট শোক দিবসের আলোচনা সভা।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে পবিত্র কোরআনখানি, মিলাদ মাহফিল এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হবে।

কালো ব্যাজ ধারণ কর্মসূচিতে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। তিনি কর্মকর্তাদের কাছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে আহ্বান জানান এবং বাংলাদেশের আজকের উন্নয়নের পেছনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার বিভিন্ন দিক তুলে ধরেন। কোনো ধরনের গুজবে কান না দিতেও রূপালী ব্যাংকের এমডি সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ‌‘গুজবে দিও না কান, কাজে দাও মন, অব্যাহত উন্নয়নে শক্ত পাটাতন। ’

এ সময় ব্যাংকের ডিএমডি খান ইকবাল হোসেন, জিএম কাজী আবদুর রহমান, মো. হারুন অর রশিদ, কাজী ওয়াহিদুল ইসলাম, ফয়েজ আলম, ইকবাল হোসেন খাঁসহ ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জাতীয় শ্রমিক লীগের অর্থ সম্পাদক ও রূপালী ব্যাংক সিবিএ সেক্রেটারী মো. মহিউদ্দিনের নেতৃত্বে রূপালী ব্যাংক কর্মচারী ইউনিয়ন (সিবিএ), এক্সিকিউটিভ ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ এবং বঙ্গবন্ধু প্রৌকশল পরিষদও কালো ব্যাজ ধারণ কর্মসূচিতে অংশ নেন।

news24bd.tv/তৌহিদ