টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সংগৃহীত ছবি

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়ের বিপক্ষে টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ। সিরিজে সবগুলো ম্যাচে জিম্বাবুয়ে টস জিতেছে। হারারে স্পোর্টিং ক্লাবে শুক্রবার দুপুর সোয়া ১টায় শুরু হয়েছে ম্যাচটি। টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথমবারের মতো জিম্বাবুয়ের বিপক্ষে পরাজয়ের স্বাদ পেলেও ওয়ানডে সিরিজ জয়ে আত্মবিশ্বাসী তামিম ইকবালের দল।

ওয়ানডেতে অধিনায়ক তামিমসহ বাংলাদেশের হয়ে ফিরছেন অভিজ্ঞ তারকা মুশফিকুর রহিম। একই সঙ্গে মাহমুদুল্লাহ রিয়াদও থাকছেন একাদশে।  তিন পেইসার তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে মেহেদী মিরাজ ও মোশাদ্দেককে স্পিনার হিসেবে খেলাচ্ছে সফরকারী দল।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে এখন পর্যন্ত ৭৮টি ম্যাচ খেলেছে বাংলাদেশ।

এর ভেতর সাফল্যের দিক থেকে স্বাগতিকদের চেয়ে যোজন যোজন এগিয়ে বাংলাদেশ। ২৮ জয়ের বিপরীতে ৫০টি ওয়ানডেতে পরাজয়ের গ্লানি মেনে নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রোডেশিয়ানদের।

রোডেশিয়ানদের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ হেরেছে ২০১৩ সালের মার্চে। এরপর এখন পর্যন্ত ১৯ ম্যাচ জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত রয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, এনামুল বিজয় (উইকেটকিপার), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী মিরাজ, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভবা, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভরে, মুসুকান্দা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জঙ্গওয়ে, ভিক্টোর নিয়াউচি, ওয়েলিংটন মাসাকাদজা ও রিচার্ড এনগারাভা।

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক