স্ট্রেচারে মাঠ ছাড়লেন লিটন
স্ট্রেচারে মাঠ ছাড়লেন লিটন

সংগৃহীত ছবি

স্ট্রেচারে মাঠ ছাড়লেন লিটন

অনলাইন ডেস্ক

ফিফটির পর ওয়ানডেতে আট হাজার রান স্পর্শ করেন তামিম। পরে ৫ রান যোগ করতেই রাজার শিকার হয়ে ফেরেন তিনি। অন্য ওপেনার লিটন দাস দারুণ ব্যাটিং করে সেঞ্চুরির পথে ছিলেন। কিন্তু চোট নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন লিটন দাস।

সিকান্দার রাজার করা ইনিংসের ৩৪তম ওভারের প্রথম বল ১ রানের জন্য ঠেলে দিয়েই মাটিতে বসে পড়েন তিনি। ধারণা করা হচ্ছে, পেশীতে টানের ফলেই চোট পেয়েছেন। শতক থেকে ১৯ রান দূরে থাকা লিটন ৮৯ বল থেকে ৯ চার এবং ১ ছয়ে ৮১ রান করে স্ট্রেচারে করে মাঠ ত্যাগ করেছেন। এরপর এনামুল-মুশফিকের ব্যাটে ছুটছে সফরকারীরা।
 

বাংলাদেশ ৪৫ ওভারে ১ উইকেট হারিয়ে ২৬৪ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা এনামুল হক ৬০ বলে ৭২ রান করেছেন। তার সঙ্গী মুশফিক খেলছেন ৩৫ রান করে। লিটন ৮৯ বলে ৮১ রান করে রিটায়ার্ড হার্ট হয়েছেন। তামিম আউট হয়েছেন ৮৮ বলে ৬২ করে।  

এর আগে জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে। দুই দলের পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। অতীতে বাংলাদেশ-জিম্বাবুয়ে ৭৮ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়। এর মধ্যে বাংলাদেশ জয় পায় ৫০টিতে আর ২৮টিতে জয় পায় জিম্বাবুয়ে।  

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: রায়ান বার্ল, রেজিস চাকাভা (অধিনায়ক, উইকেটকিপার), লুক জঙ্গুয়ে, তাকুদজোয়ানাশে কাইতানো, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, টারিসাই মুসাকান্দা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগাভারা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা।

news24bd.tv/আলী