কাইয়ার পরেই রাজার সেঞ্চুরি, চাপে বাংলাদেশ 
কাইয়ার পরেই রাজার সেঞ্চুরি, চাপে বাংলাদেশ 

কাইয়ার পরেই রাজার সেঞ্চুরি, চাপে বাংলাদেশ 

অনলাইন ডেস্ক

৬২ রানে ৩ উইকেট তুলে নেওয়ার পর বাংলাদেশ শিবিরে ছিল স্বস্তির হাওয়া। সেই হাওয়া যেন মিলিয়ে যেতে বসেছে সিকান্দার রাজা আর ইনোসেন্ট কায়ার বড় জুটিতে। রাজা-কায়া দুজনই তুলে নিয়েছেন সেঞ্চুরি। কাইয়ার এক বল পরেই সেঞ্চুরি করেছেন সিকান্দার রাজাও।

চতুর্থ উইকেট জুটিতে রীতিমত ইতিহাস রচনার পথে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ে ৪০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৪২ রান সংগ্রহ করেছে। এর মধ্যে ২ ছয় ও ১১টি চারে ১১৮ বলে ১০৩ রানে ব্যাট করছে কাইয়া আর ৪টি ছয় ও ৮টি চারে ৯০ বলে ১০৭ রানে ব্যাট করছে সিকান্দারা রাজা।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়েছে স্বাগতিক দল। প্রথম ওভারেই আঘাত হানেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। তার পরের ওভারে দ্যা ফিজের দেখানো পথে হাঁটেন শরিফুল ইসলাম। দলীয় ৬ রানে ২ উইকেট হারিয়ে ধুঁকছিল সিকান্দার রাজারা।  

প্রথম ওভারেই রেজিস চাকাভা বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। ডানহাতি এই ওপেনারকে ২ রানে ফিরিয়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। এর পরের ওভারে মুসাকান্দাকে ফিরিয়েছেন শরিফুল ইসলাম। এর ফলে ৬ রান তুলতেই ২ উইকেট হারায় রোডেশিয়ানরা।

এর আগে ব্যাট করতে নেমে তিন টপ অর্ডার ব্যাটারের অর্ধশতকে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০৩ রান করেছে তামিম ইকবালের দল।

news24bd.tv/তৌহিদ