ভাড়া সমন্বয়ে বিআরটিএ-পরিবহন মালিকদের বৈঠক বিকেলে
ভাড়া সমন্বয়ে বিআরটিএ-পরিবহন মালিকদের বৈঠক বিকেলে

ভাড়া সমন্বয়ে বিআরটিএ-পরিবহন মালিকদের বৈঠক বিকেলে

দেশে জ্বালানির মূল্যবৃদ্ধিতে রাজধানীতে পরিবহন সংকট দেখা দিয়েছে। গ্যাসচালিত গাড়ী চললেও তেলচালিত গাড়ীর সংখ্যা হাতে গোনা। অস্বাভাবিকভাবে জ্বালানি তেলের দাম বাড়ায় গণপরিবহনের বর্ধিত ভাড়া সমন্বয় নিয়ে আজ শনিবার (৬ আগস্ট) বিকেলে বৈঠকে বসবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এবং পরিবহন মালিক, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর নেতারা। বিকেল ৫টার দিকে রাজধানীর বনানীতে বিআরটিএ অফিসে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্র বলছে, বৈঠকে বর্ধিত ভাড়ার হার ঘোষণার পরিকল্পনা আছে। এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ‘বাসভাড়া নির্ধারণ নিয়ে বৈঠকে আলোচনা হবে। আমরা চাই , জ্বালানি মূল্যবৃদ্ধির সঙ্গে সমন্বয় করে বর্ধিত ভাড়ার হার আজই সমন্বয় করা হোক। ’

এর আগে, শুক্রবার রাতে জ্বালানি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে দেশে জ্বালানি তেলের দাম এক লাফে লিটারে ৩৪ থেকে ৪৬ টাকা বাড়ানো হয়। এতে বলা হয়, শনিবার (৬ আগস্ট) ডিজেলের দাম হবে ১১৪ টাকা লিটার, যা এত দিন ৮০ টাকা ছিল। এ ক্ষেত্রে দাম বাড়ানো হয়েছে ৩৪ টাকা। কেরোসিনের দামও একই হারে বাড়ানো হয়েছে। নতুন দর ডিজেলের সমান, অর্থাৎ ১১৪ টাকা লিটার। সাধারণত, ডিজেল ও কেরোসিনের দাম সমান হয়। গত রাত ১২টার পর থেকেই নতুন এই দাম কার্যকর হচ্ছে।

পাঠকপ্রিয়