বাসের ভাড়া পুনর্নির্ধারণে বৈঠকে বিআরটিএ 
বাসের ভাড়া পুনর্নির্ধারণে বৈঠকে বিআরটিএ 

বাসের ভাড়া পুনর্নির্ধারণে বৈঠকে বিআরটিএ 

বাসের ভাড়া পুনর্নির্ধারণে বৈঠকে বিআরটিএ 

অনলাইন ডেস্ক

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে বাসের ভাড়া পুনর্নির্ধারণে বাস মালিক সমিতির সঙ্গে বৈঠকে বসেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। আজ শনিবার বিআরটিএ ভবনে বিকেল ৫টায় ঢাকা পরিবহন মালিক সমিতির সঙ্গে বৈঠকে বসেন বিআরটিএ'র কর্মকর্তারা। বৈঠকে ভাড়া সমন্বয় নিয়ে দর কষাকষি শেষে গণমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে জানাবেন বিআরটিএ চেয়ারম্যান।

বৈঠক সূত্রে জানা গেছে, বিআরটিএ সিটি সার্ভিসে ১৩ শতাংশ, দূরপাল্লায় ১৬ শতাংশ, লঞ্চে ২০ শতাংশ ভাড়া বাড়াতে চাচ্ছে।

কিন্তু পরিবহন মালিক সমিতির দাবি সার্বিক ব্যয় বৃদ্ধি বিবেচনায় নিয়ে ৩০ শতাংশ ভাড়া বৃদ্ধি।

বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, পরিচালক (প্রশাসন) মো. আজিজুল ইসলাম, পরিচালক (অপারেশন) মো. লোকমান হোসেন মোল্লা, সচিব এ টি এম কামরুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) প্রতিনিধি এবং পরিবহন মালিক ও শ্রমিক নেতারা বৈঠকে উপস্থিত আছেন।

এর আগে, শুক্রবার রাতে সরকারের পক্ষ থেকে জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা আসে। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা আর পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয়। এতে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে। সরকারের এ সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে কার্যকর হয় শুক্রবার রাত ১২টা থেকেই।

news24bd.tv/রিমু