পুলিশ দিয়ে ক্ষমতা ধরে রেখেছে আ'লীগ: মির্জা ফখরুল
পুলিশ দিয়ে ক্ষমতা ধরে রেখেছে আ'লীগ: মির্জা ফখরুল

পুলিশ দিয়ে ক্ষমতা ধরে রেখেছে আ'লীগ: মির্জা ফখরুল

আওয়ামী লীগ পনেরো বছর ধরে বেআইনিভাবে ও অবৈধভাবে পুলিশ দিয়ে ক্ষমতা ধরে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কৃষক দলের ডাকা এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

সমাবেশে ফখরুল বলেন, বিএনপি নেতাকে এক পুলিশ অফিসার সরাসরি গুলি করলেন। আরও ১৯ সেখানে লড়াই করছে।

যারা সবাই এই ঘটনা দেখেছে। আমরা ঐ পুলিশ অফিসারের গ্রেফতার করে দ্রুত বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাই।

ফখরুল অভিযোগ করেন, 'তারা (আ'লীগ) যে লুটপাট করে, দুর্নীতি করে তা মেটানোর জন্য মানুষের পকেট থেকে নিয়ে যায়। তিনি বলেন, জনগণকে দরকার নাই, পুলিশ দিয়ে দেশ চালান।

এই বাহিনী দিয়েই দেশ চালাবে এটা আর হবে না। তারা রাজনীতিকে নষ্ট করেছে। এই সরকারকে আর টিকতে দেয়া যায় না।

বিএনপির ঐক্যমত প্রসঙ্গে ফখরুল বলেন, 'আমরা সংঘবদ্ধ হচ্ছি। সকল রাজনৈতিক দলগুলোর আর নিজের মধ্যে ছোটখাটো বিভেদ সৃষ্টি না করে চলুন সবাই ঐক্যবদ্ধ হই। '

বিএনপির মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগের সমস্ত তথ্যই হলো জনগণকে বিভ্রান্ত করার জন্য। জনগণকে আহ্বান করবো এদের তথ্যে বিভ্রান্ত না হয়ে নিজেদের প্রশ্ন করুন। চালের দাম কত বেড়েছে? সরকারের তথ্যে বিভ্রান্ত না হয়ে নিজে থেকে খুঁজে দেখুন চালের দাম কতটা বেড়েছে, নিত্য পণ্যের দাম কতটা বেড়েছে?

উল্লেখ্য, কৃষক দলের আয়োজনে সমাবেশে যোগ দিতে সকাল থেকেই নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। বেলা বৃদ্ধির সাথে সাথেই বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিও বাড়তে থাকে। এতে বিএনপি অফিসের সামনে ভিআইপি রোডের একপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

news24bd.tv/FA