পরিমাপে কারচুপি: ছয় ফিলিং স্টেশনকে ভোক্তার জরিমানা
পরিমাপে কারচুপি: ছয় ফিলিং স্টেশনকে ভোক্তার জরিমানা

সংগৃহীত ছবি

পরিমাপে কারচুপি: ছয় ফিলিং স্টেশনকে ভোক্তার জরিমানা

নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন স্থানের ফিলিং স্টেশনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়েছে। পরিমানে কারচুপি করায় ফিলিং স্টেশনগুলোকে বিভিন্ন অংকের জরিমানা করা হয়েছে।  

গাইবান্ধায় পেট্রোল ও ডিজেল পরিমাণে কম দেয়ায় পলাশবাড়ী উপজেলার মাঠেরহাট বাজারে অবস্থিত একটি ফিলিং স্টেশনকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রোববার (৭ আগষ্ট) দুপুরে অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের গাইবান্ধার কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুস ছালাম।

হবিগঞ্জের বাহুবলে পেট্রোল ও অকটেন পরিমাপে কম দেয়ায় চেরাগ আলী পাম্পকে ২০ হাজার ও নিরাপদ পাম্পকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

কুড়িগ্রামে ওজনে কারচুপি'র অভিযোগে শহরের সোনামনি ফিলিং স্টেশনের মালিক আবুল কালাম আজাদকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

চুয়াডাঙ্গায় পৃথক দুটি অভিযানে দুটি ফিলিং স্টেশনেকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আজ রবিবার দুপুরে পৃথক অভিযানে দুটি ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

 

দুপুরে মেসার্স কেএম ফিলিং স্টেশনকে ওজনে কারচুপির অভিযোগে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দামুড়হুদা ফিলিং স্টেশনে মবিলের বোতলে কোনো মূল্য লেখা না থাকায় ওই ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

news24bd.tv/আজিজ